তিন ফরম্যাটে খেলতে নিজের ঘাটতি বের করে কাজ করছেন সাদমান

তিন ফরম্যাটে খেলতে নিজের ঘাটতি বের করে কাজ করছেন সাদমান

ঘরোয়া ক্রিকেটে সমান তালে রান করেন সীমিত ও লঙ্গার ভার্সনে। তবে সাদমান ইসলাম জাতীয় দলের হয়ে টেস্ট জার্সিই গায়ে জড়িয়েছেন। আপাতত টিম ম্যানেজমেন্টের টেস্ট ভাবনাতেই আছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তবে নিজে খেলতে চান সব ফরম্যাটেই। ঘাটতি খুঁজে বের করে কাজ করছেন সেভাবেই।

শুধু টেস্ট ফরম্যাট খেলেন বলে বছরজুড়ে নিজেকে প্রস্তুত রাখাটা চ্যালেঞ্জিং সাদমান ইসলাম, মুমিনুল হকের মত ক্রিকেটারদের। বাংলাদেশ সারা বছরে টেস্টই যে খেলে খুব অল্প সংখ্যক।

জুলাইতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট শেষে পরবর্তী টেস্টের জন্য টাইগারদের অপেক্ষা নভেম্বর পর্যন্ত। সীমিত ওভারের ক্রিকেট খেলেন এমন খেলোয়ায়ড়দের জন্য খুব একটা সমস্যা নাহলেও সদমানদের কাজটা বেশ কঠিন।

এই যেমন জাতীয় দল যখন ব্যস্ত অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে তখন সাদমানরা ঘাম ঝরাচ্ছেন নিজেদের মত করে। আজ (১৮ আগস্ট) দুপুরের মিরপুরে ইনডোরে ব্যাটিং অনুশীলন করেছেন সাদমান ইসলাম।

পরে সংবাদ মাধ্যমের সাথে আলাপে জানান খেলতে চান তিন ফরম্যাটেই। নিজের ঘাটতি বের করার চেষ্টাও করছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৬ এর বেশি গড়, লিস্ট ‘এ’ তেও কম যান না এই ব্যাটসম্যান। ৫৯ ম্যাচে ৩৮.৫০ গড়ে ২১১৮ রান করেছেন।

২৬ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান বলেন, ‘সব ফরম্যাটে খেলার ইচ্ছে তো থাকেই। এখন যেমন অফ সিজন আছে, আমি চেষ্টা করতেছি আমার কোথায় ঘাটতি সেটা ধরার, কীভাবে নিজেকে উপরের দিকে নেওয়া যায় এটা নিয়েই কাজ করছি। আশা করি ভালো পারফর্ম করলে নিজেকে ঐ জায়গায় নিয়ে যেতে পারবো।’

লম্বা বিরতি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হয় টাইগার টেস্ট ক্রিকেটারদের। সেটা বিবেচনায় নিয়েই তাদের প্রস্তুতির সুযোগ করে দিতে আগামী মাসে চট্টগ্রামে এইচপি ইউনিটের সাথে একদিনের ও চারদিনের ম্যাচ খেলার ব্যবস্থা করে দিচ্ছে বোর্ড।

এমন কিছু প্রস্তুতিতে কাজে আসবে উল্লেখ করে সাদমান বলেন, ‘আমি শুনেছি সামনে আমাদের কিছু ম্যাচ আছে এইচপির সাথে। আশা করি ম্যাচগুলো কাজে দিবে প্রস্তুতির ক্ষেত্রে। তারপরও আমাদের জাতীয় লিগ বা সিরিজ আছে। তো সেসবের জন্য নিজেকে প্রস্তুত করা যাবে এখানে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে ম্যাচকে পরীক্ষা মানছে পাপুয়া নিউ গিনি

Read Next

এবার টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো করবে বাংলাদেশ বিশ্বাস সাদমানের

Total
12
Share