কেপিএলে চ্যাম্পিয়ন আফ্রিদির রাওয়ালকোট

20210818 103739

পর্দা নামল কাশ্মির প্রিমিয়ার লিগের (কেপিএল) প্রথম আসরের। ফাইনালে মুজাফফরাবাদ টাইগার্সকে ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন রাওয়ালকোট হকস। শেষ ওভারে আসিফ আফ্রিদির স্পিন জাদুতে মুজাফফরাবাদ পরপর ৩ উইকেট হারিয়ে জয়ের পথ থেকে ছিটকে পড়ে। ২২ রান খরচয় ৩ উইকেট শিকার করা আসিফ আফ্রিদি জিতলেন ফাইনাল সেরার পুরষ্কার।

কেপিএলের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হন রাওয়ালকোট হকসের অলরাউন্ডার হোসেইন তালাত। সেরা উইকেট কিপারের পুরষ্কার জেতেন বিসমিল্লাহ খান। ফাইনাল সেরা আসিফ আফ্রিদির পান টুর্নামেন্টের সেরা বোলারের পুরষ্কারও।

আজাদ কাশ্মিরের মুজাফফরাবাদ স্টেডিয়ামে টস জিতে মুজাফফরাবাদ টাইগার্স অধিনায়ক মোহাম্মদ হাফিজ শুরুতে ব্যাট করতে পাঠায় রাওয়ালকোট হকসকে। উদ্বোধনী জুটিতেই দারুণ শুরু পায় রাওয়ালকোট। ৫৩ রানের জুটি ভাঙেন মোহাম্মদ হাফিজ। লেগ বিফোরের ফাঁদে পড়ে উমর আমিন ফেরেন ২৩ রানে। ব্যক্তিগত ৩০ রানে আউট আরেক ওপেনার বিসমিল্লাহ খান। রান পাননি হোসাইন তালাত (৫)।

এরপর সাহিবজাদা ফারহান ও কাশিফ আলির ব্যাটে চড়ে এগোতে থাকে রাওয়ালকোট। ২৮ রানের ইনিংসে সাহিবজাদা ফিরলেও ফিফটি পূর্ণ করেন কাসিফ আলি। মোহাম্মদ ওয়াসিমের বলে বোল্ড হওয়ার আগে ২৯ বলে ৩ ছয় ও ৫ চারে ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষদিকে ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ ইমরান। আর তাতেই ৭ উইকেটে ১৬৯ রান স্কোরবোর্ডে জমা করে রাওয়ালকোট হকস।

জয়ের জন্য ১৭০ রানের টার্গেটে মুজাফফরাবাদ টাইগার্সও ঝড়ো শুরু করে। তবে ৫৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন আসিফ আফ্রিদি। মোহাম্মদ হাফিজকে ফেরত যান ২৫ রানের ইনিংস খেলে। ২১ বলে ৫ চারের সাহায্যে হাফিজ করেন এই ২৫ রান।

এরপর পরপর দুই ওভারে জিশান আশরাফ ও শোয়েব মাকসুদকে ফিরিয়ে দলকে স্বস্তি এনে দেন অধিনায়ক শহীদ আফ্রিদি। ফিফটির দ্বারে থেকে জিশান আউট হন ৪৬ রানে, মাকসুদের ব্যাট থেকে আসে ১৫ রান। ২ রানের বেশি করতে পারেননি সোহাইল আখতার। হোসেইন তালাতের দ্বিতীয় শিকার সোহেল তানভীর (২১), আর তৃতীয় উইকেট নেন আনোয়ার আলিকে (৭) ফিরিয়ে।

১২ বলে ২২ রান করা মোহাম্মদ ওয়াসিম ফিরলেন রান আউটে কাটা পড়ে। ইনজামাম উল হক করেন ৫ বলে ১২। তাতেও দলকে জেতাতে পারেননি। শেষ ওভারে জয়ের জন্য মুজাফফরাবাদ টাইগার্সের দরকার ছিল ১০ রান। কিন্তু আসিফ আফ্রিদির স্পিন জাদুতে ওই ওভারে খরচ হয় কেবল ২ রান, আর উইকেট হারিয়ে বসে ৩টি। ফলে ৮ রানের রোমাঞ্চকর জয়ে শিরোপা জিতে রাওয়ালকোট হকস।

সংক্ষিপ্ত স্কোরঃ

রাওয়ালকোট হকসঃ ১৬৯/৭ (২০ ওভার) কাশিফ ৫৪, বিসমিল্লাহ ৩০, ফারহান ২৮, উমর ২৩, ইমরান ১৭*; হাফিজ ২/২৬, উসামা ২/২৫, ওয়াসিম ১/৩৬, আরশাদ ১/২৭

মুজাফফরাবাদ টাইগার্সঃ ১৬২/৯ (২০ ওভার) জিশান ৪৬, হাফিজ ২৫, মাকসুদ ১৫, তানভীর ২১, ওয়াসিম ২২, ইনজামাম ১২; আসিফ ৩/২১, আফ্রিদি ২/৩২, তালাত ৩/১৮

ফলাফলঃ রাওয়ালকোট হকস ৭ রানে জয়ী

ম্যাচ সেরাঃ আসিফ আফ্রিদি (রাওয়ালকোট হকস)

টুর্নামেন্ট সেরাঃ হোসাইন তালাত (রাওয়ালকোট হকস)

৯৭ ডেস্ক

Read Previous

আফগানদের ব্যাটিং কোচ হলেন সাবেক লঙ্কান ব্যাটসম্যান

Read Next

স্মিথকে টপকালেন রুট, বাবর-রাহুলদের উন্নতি

Total
51
Share