ভারত-শ্রীলঙ্কা সফল সিরিজ, দ্রাবিড়কে এসএলসির ধন্যবাদ

ভারত-শ্রীলঙ্কা সফল সিরিজ, দ্রাবিড়কে এসএলসির ধন্যবাদ

করোনা মহামারীর মাঝেও বিভিন্ন দেশে ক্রিকেট চলমান রয়েছে। জৈব সুরক্ষা বলয়ে অবস্থান করেও করোনা থেকে মুক্তি মিলছে না ক্রিকেটারদের। ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজেও এর ব্যতিক্রম হয়নি।

প্রথমবারের মত জাতীয় দলের কোচিংয়ের দায়িত্বভার নিয়ে বিপাকে পড়েছিলেন শ্রীলঙ্কা সফরে ভারতের কোচ কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। ২য় টি-টোয়েন্টির আগে ক্রুনাল পান্ডিয়া করোনা পজিটিভ হওয়ায় কোয়ারেন্টাইনে অবস্থান নেন। তার সাথে আরও ৮ জনের সংস্পর্শ হওয়ায় তারাও আইসোলেশনে চলে যান।

এহেন পরিস্থিতিতে দলের সাথে থাকা বাকি ১১ জনকে নিয়ে বাকি ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হয় ভারতকে। শ্রীলঙ্কার ক্রিকেট সচিব বলেন, দ্রাবিড় চাইলে দলকে নিয়ে দেশে চলে যেতে পারতেন। কিন্তু তিনি সিরিজ চালিয়ে যান। আয়োজকদের সিরিজ আয়োজনের কষ্টসাধ্য ব্যাপারটি দ্রাবিড় বুঝতে পেরেছিলেন। ২টি সীমিত ওভারের সিরিজের জন্য লঙ্কানদের ২৮০ কোটি টাকা খরচ করতে হয়েছে।

ক্রিকবাজকে শ্রীলঙ্কা ক্রিকেটের অফিসিয়াল জানান, ‘পাণ্ডিয়া কাণ্ডের পরও এমন দুর্যোগে দ্রাবিড় তার সহযোগীদের সাথে নিয়ে সাহসী ভূমিকা রাখেন। তিনি চাইলেই দলকে নিয়ে দেশে ফিরে যেতে পারতেন। তবে তিনি আমাদের পরিস্থিতি বুঝতে পেরেছিলেন। জৈব সুরক্ষা বলয়ের ওপর ভিত্তি করে ভাইরাসের আক্রমণ থেকে আমরা ক্রিকেটারদের সুরক্ষা দিতে সর্বোচ্চ চেষ্টা করেছি। দ্রাবিড় আমাদের পুরো ব্যাপারটিকে আন্তরিকভাবে সমর্থন দিয়েছেন।’

ভারত ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়ের পর টি-টোয়েন্টিতেও ১-০ ব্যবধানে এগিয়ে ছিল। তবে পাণ্ডিয়া পর্বের পর শ্রীলঙ্কা ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয়।

‘আমাদের জন্য অনেক মূল্যবান সিরিজ ছিল। বহু দিন ধরে এমন একটি সিরিজ জয়ের অপেক্ষায় ছিলাম। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার জয় শাহ এবং সৌরভ গাঙ্গুলির প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাই। তাদের অনুরোধে ৩টি টি-টোয়েন্টি ম্যাচও খেলা হয়। প্রকৃতপক্ষে শুধু ৩টি ওয়ানডে ম্যাচ আয়োজনের কথা ছিল। এতে করে এ সিরিজের ব্যবসায়িক মূল্য বেড়ে যায়। শেষ পর্যন্ত ১৪.৫ মিলিয়ন ডলার আমরা আয় করেছি। আমাদের অর্থনৈতিক ক্ষেত্রে এটি অনেক বড় অবদান,’ বলেন শ্রীলঙ্কা ক্রিকেটের সচিব।

৯৭ ডেস্ক

Read Previous

দল হারলেও বাবর বললেন এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য

Read Next

টেস্ট ক্রিকেটের রূপে মুগ্ধ মুশফিক, আফ্রিদি, বিশপরা

Total
4
Share