দল হারলেও বাবর বললেন এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য

দল হারলেও বাবর বললেন এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য

অনেক চেষ্টার পরেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান। মাত্র ১ উইকেটে পরাজিত হয়েছে তারা। জ্যামাইকায় চমকে ভরা এমন টেস্ট ম্যাচ হেরেও পাকিস্তানি অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, এটিই টেস্ট ম্যাচের সৌন্দর্য।

মাত্র ১৬৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিলেও শাহীন শাহ আফ্রিদি এবং হাসান আলির দুর্দান্ত বোলিংয়ে ক্যারিবিয়ানরা একের পর এক উইকেট হারাতে থাকে। তবে শেষ উইকেটে কেমার রোচ (৩০*) এবং জেইডেন সিলসের মধ্যকার অবিচ্ছিন্ন ১৭ রানের জুটিই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের গণমাধ্যম বিভাগের সাথে কথা বলার সময় বাবর তার সতীর্থদের ভূয়সী প্রশংসা করেন।

‘টেস্ট ক্রিকেটের সৌন্দর্যটাই এখানে। এই ম্যাচের দিকে দেখুন। দুই দলের জন্য এটি অসাধারণ ম্যাচ ছিল। কেউ কারে নাহি ছাড়, এমন দৃঢ়প্রতিজ্ঞ হয়ে শেষ বল পর্যন্ত লড়াই করেছে উভয় পক্ষ। আমাদের বোলার এবং ফিল্ডাররা চমৎকার নৈপুণ্য দেখিয়েছে। সবারই অবদান ছিল। শেষ পর্যন্ত আমরা জয়ের সুযোগ কাজে লাগাতে পারেননি কয়েকটি ক্যাচ ছাড়ার জন্য। যদিও এ ম্যাচ থেকে অনেক ভালো কিছু শেখার আছে,’ বলেন বাবর।

‘টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে মোমেন্টাম ধরে রাখাটা অনেক গুরুত্বপূর্ণ। একজন ব্যাটসম্যান হিসেবে আপনাকে বড় স্কোর করতে হবে। দুর্ভাগ্যজনকভাবে আমরা তা পারিনি। এক্ষেত্রে আমি আমার বোলারদের প্রশংসা করবো। কেননা তারা এত কম টার্গেটেও অনবদ্য বোলিং উপহার দিয়েছে। আমি তাদের পারফরম্যান্সে অনেক বেশি সন্তুষ্ট,’ জানান বাবর।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপে রিয়াদের বাজি বোলারদের নিয়ে

Read Next

ভারত-শ্রীলঙ্কা সফল সিরিজ, দ্রাবিড়কে এসএলসির ধন্যবাদ

Total
1
Share