টি-টোয়েন্টি বিশ্বকাপে রিয়াদের বাজি বোলারদের নিয়ে

বোলিং নিয়ে বিশ্বকাপে আশাবাদী সাকিব

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাছাই পর্ব ওমানে ও মূল পর্ব মাঠে গড়াবে সংযুক্ত আরব আমিরাতে। যেখানে স্লো উইকেটে বাংলাদেশের স্পিনারদের ভালো করার সমূহ সম্ভাবনা রয়েছে। বাছাই পর্ব পেরিয়ে মূল পর্বের টিকিট কাটতে হবে টাইগারদের। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের বিশ্বাস দলের বোলিং বিভাগই বিশ্বকাপে সফল হওয়ার পেছনে বড় ভূমিকা রাখবে।

আজ (১৭ আগস্ট) বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে বাছাই পর্ব খেলবে বাংলাদেশ। ১৭ অক্টোবর প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্কটল্যান্ড।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতের উইকেট বিবেচনায় বাংলাদেশের সম্ভাবনা দেখছে ক্রিকেট বিশ্লেষকরাও। মূলত দলের স্পিনারদের সাথে পেসার মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলামরাও যে অমন উইকেটে বেশ কার্যকর। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠ ৪-১ ব্যবধানে সিরিজ জয়ে বোলারদের ভূমিকাই ছিল বেশি।

সূচি প্রকাশের পর আইসিসির এক ভিডিও বার্তায় বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ নিজেদের শক্তিমত্তা নিয়ে কথা বলেন। দলের অলরাউন্ডারদের নিয়ে বেশ আশাবাদী তিনি। উইকেটের সাহায্য পেলে বাংলাদেশ ভালো কিছু করবে বলেও তার বিশ্বাস।

তিনি বলেন, ‘আমি মনে করি আমাদের শক্তির জায়গা হল আমাদের অলরাউন্ডাররা ও আমাদের বোলিং ডিপার্টমেন্ট। আমাদের ব্যাটিং ডিপার্টমেন্টও বেশ ভালো। আমি মনে করি আমাদের দলে ভালো ব্যালান্স আছে। বিশেষ করে দলে আমরা ৫-৬ জন অলরাউন্ডার যারা বল ও ব্যাট করতে পারি।’

‘এই মুহূর্তে আমাদের ফাস্ট বোলাররা দারুণ কাজ করছে। তাছাড়া আমাদের স্পিন ডিপার্টমেন্ট তো আমাদের শক্তির জায়গা হিসাবে আছেই। যদি আমরা তাদের সাহায্য পাই তাহলে ভালো ফল করতে পারব।’

প্রথম রাউন্ডে বাংলাদেশের ম্যাচের সূচিঃ

১৭ অক্টোবর, প্রতিপক্ষ স্কটল্যান্ড (বাংলাদেশ সময় রাত ৮টায়)
১৯ অক্টোবর, প্রতিপক্ষ ওমান (বাংলাদেশ সময় রাত ৮টায়)
২১ অক্টোবর, প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি (বাংলাদেশ সময় বিকাল ৪টায়)

তিনটি ম্যাচই ওমানের মাঠে খেলবে বাংলাদেশ দল।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাহমুদউল্লাহর চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘প্লেয়ার্স টু ওয়াচ আউট ফর’

Read Next

দল হারলেও বাবর বললেন এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য

Total
23
Share