অস্ট্রেলিয়ার মত নিউজিল্যান্ডও খেলবেনা প্রস্তুতি ম্যাচ

অস্ট্রেলিয়ার মত নিউজিল্যান্ডও খেলবেনা প্রস্তুতি ম্যাচ

করোনাকালে বায়ো বাবল জটিলতায় বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া কোনো প্রস্তুতি ম্যাচ খেলেনি। সূচি অনুসারে নিউজিল্যান্ডের জন্য প্রস্তুতি ম্যাচ রাখা হলেও একই কারণে সেটি খেলবেনা নিউজিল্যান্ডও।

৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। ২৯ আগস্ট বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) মাঠে গড়ানোর কথা ছিল প্রস্তুতি ম্যাচটি।

কিন্তু বায়ো বাবলে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজটির প্রস্তুতি ম্যাচ আয়োজনে আলাদা আরেকটি বায়ো বাবল পরিবেশ তৈরি করতে হবে বিকেএসপিতে। যে কারণে সেই ঝামেলা এড়াতে নিউজিল্যান্ডই চাচ্ছেনা প্রস্তুতি ম্যাচ খেলতে।

আজ (১৬ আগস্ট) মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘যেহেতু এটা রিসিপ্রোকাল সিরিজ সেহেতু কোনো দেশ যখন আমাদের এখানে আসে বা আমরা যখন কোনো দেশে যাই চেষ্টা করা হয় প্রস্তুতি ম্যাচ নিশ্চিত করতে। যাতে কন্ডিশনের সাথে খেলোয়াড়েরা মানিয়ে নিতে পারে।’

‘তাদেরকেও (নিউজিল্যান্ড) অফার করা হয়েছে। কিন্তু যেহেতু এডিশনাল একটা বায়ো বাবলের ব্যাপার আছে। প্রস্তুতি ম্যাচের ভেন্যুতেও একটা বায়ো বাবল পরিবেশ নিশ্চিত করতে হয়। আর এ কারণে তারা এটাতে অনুৎসাহী, মুভমেন্টটাও তারা কম করতে চাচ্ছে। সেসব মাথায় রেখেই সফলভাবে সিরিজ শেষের আলোচনা হচ্ছে।’

উল্লেখ্য, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটির সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচগুলো মাঠে গড়াবে যথাক্রমে ১, ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবকটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টা থেকে।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ড স্কোয়াডঃ

টম ল্যাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি (ওয়েনডে), স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স (টি-টোয়েন্টি), ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

কোচিং স্টাফ- গ্লেন পকনাল, গ্রায়েম আলড্রিজ ও থিলান সামারাবিরা।

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ১ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় টি-টোয়েন্টি- ৩ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় টি-টোয়েন্টি- ৫ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৪র্থ টি-টোয়েন্টি- ৮ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৫ম টি-টোয়েন্টি- ১০ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ শুরুর সময় জানালো বিসিবি

Read Next

করোনা টেস্টে পজিটিভ কুশল পেরেরা

Total
24
Share