আইপিএলের বাকি অংশে খেলতে বাধা নেই অজি ও ইংলিশদের

গ্লেন ম্যাক্সওয়েল কিংস ইলেভেন পাঞ্জাব আইপিএল

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আইপিএলের ২য় পর্বে নিজেদের খেলোয়াড়দের অনুমতি দিয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাকে (বিসিসিআই) তারা জানায়, খেলোয়াড়রা খেলতে চাইলে তাদের পক্ষ থেকে কোন আপত্তি নেই। ১৯ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএলের ২য় পর্ব।

দুই বোর্ডের এ সিদ্ধান্তকে বিসিসিআই আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিদের জানিয়ে দিয়েছে। শুক্রবার ফোন করে বিষয়টি তাদের জানান আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাং আমিন। এছাড়াও বিসিসিআই জানিয়েছে, ইংল্যান্ড ও অজি খেলোয়াড়রা আইপিএল শেষ হওয়া পর্যন্ত দলে থাকবেন।

‘আমরা আইপিএলের অফিস থেকে ফোন পেয়েছি। আমাদের জানানো হয়েছে দুই বোর্ড থেকে কোন আপত্তি নেই। এখন খেলোয়াড়দের উপর নির্ভর করছে। আমাদের মইন আলি, স্যাম কারেন ও জেসন বেহরেনডর্ফের আসতে আর কোন বাধা নেই,’ জানান চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা কাসি বিশ্বনাথন। ১২ জন খেলোয়াড় নিয়ে দুবাইয়ে ইতোমধ্যে অবস্থান করছে চেন্নাই।

বিসিসিআই-এর পক্ষ থেকে তথ্য পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পাঞ্জাব কিংসের প্রধান নির্বাহী সতীশ মেনন।

‘ক্লিয়ারেন্সের বিষয়ে আমাদেরও জানানো হয়েছে। এখন প্রত্যেক দলের ম্যানেজার তাদের নিজস্ব খেলোয়াড়দের সাথে যোগাযোগ করবে,’ বলেন মেনন।

পাঞ্জাব দলে তিন অজি ক্রিকেটার আছেন।তারা হলেন- জাই রিচার্ডসন, রাইলি মেরেডিথ এবং ময়সেস হেনরিকস। এছাড়াও দুই ইংলিশ ক্রিকেটার ডেভিড মালান ও ক্রিস জর্ডানও রয়েছেন তাদের দলে।

এদিকে অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের পাশাপাশি দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টোকেও পাবে সানরাইজার্স হায়দ্রাবাদ।

অজি তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও মার্কাস স্টয়নিস দিল্লি ক্যাপিটালসেও তাদের আসার বিষয়টি নিশ্চিত করেছে। এবারের আইপিএলে বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজির হয়ে সর্বমোট ১৪ জন ইংলিশ ক্রিকেটার ও ২০ জন অজি ক্রিকেটার অংশ নিতে যাচ্ছে।

এদিকে আইপিএলে ইংলিশ তারকা ক্রিকেটাররা অংশ নেওয়ায় পাকিস্তান সফরে যেতে পারছে না তারা। ১৩ ও ১৪ অক্টোবর রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে ২টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। একই পন্থায় নিউজিল্যান্ডও তাদের আইপিএলভূক্ত খেলোয়াড়দের পাকিস্তান সফরে পাঠাচ্ছে না।

৯৭ ডেস্ক

Read Previous

জেইডেন সিলসকে আইসিসির ভর্ৎসনা

Read Next

তালেবানের দখলে আফগানিস্তান, প্রভাব পড়তে পারে বাংলাদেশের হোম সিরিজে

Total
1
Share