জেইডেন সিলসকে আইসিসির ভর্ৎসনা

জেইডেন সিলসকে আইসিসির ভর্ৎসনা

জ্যামাইকা টেস্টে পাকিস্তানকে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের ১ উইকেটের জয়ে বড় অবদান ফাস্ট বোলার জেইডেন সিলসের। টেস্টে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে কম বয়সে ৫ উইকেট শিকার করা জেইডেন সিলস হয়েছেন ম্যাচ সেরা। তবে এর আগে দুঃসংবাদও পেয়েছেন তিনি।

ম্যাচের প্রথম দিনে আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল ১ ভঙ্গ করা সিলসকে ভর্ৎসনা করেছে আইসিসি।

কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৫ ভঙ্গ করেছিলেন জেইডেন সিলস। যেখানে বলা আছে আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন সময়ে ব্যাটসম্যানঅকে আউট করে তাকে উদ্দেশ্য করে এমন কোন ভাষা বা আচরণের প্রয়োগ করা যাবে না যা ব্যাটসম্যানকে আগ্রাসী কিছু করতে প্ররোচিত করে।

আনুষ্ঠানিক ভর্ৎসনার সাথে সাথে সিলসের ডিসিপ্লিনারি রেকর্ডে যুক্ত হয়েছে ১ ডিমেরিট পয়েন্ট। ২৪ মাস সময়ে এটি তার প্রথম নিয়ম ভঙ্গ।

ঘটনাটি ঘটে পাকিস্তানের ১ম ইনিংসের ৭০ তম ওভারে। হাসান আলিকে আউট করে তাকে উদ্দেশ্য করে যথাযথ নয় এমন ভাষার প্রয়োগ করেছিলেন সিলস। যা হাসান আলিকে আগ্রাসী কিছু করতে প্ররোচিত করতে পারত।

আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন সিলসের ওপর শাস্তি প্রয়োগ করেন। আরোপিত শাস্তি জেইডেন সিলস মেনে নিলে কোন শুনানির দরকার পড়েনি।

সিলসের ওপর অভিযোগ এনেছিলেন অন ফিল্ড আম্পায়ার গ্রেগরি ব্র্যাথওয়েট, জোয়েল উইলসন, নাইজেল ডুগুইড ও টিভি আম্পায়ার লেসলি রেইফার। যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন।

আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভাঙার সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক ভর্ৎসনা। সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা সাথে ১ বা ২ ডিমেরিট পয়েন্ট।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেষের রোমাঞ্চে পাকিস্তানকে হারাল উইন্ডিজ

Read Next

আইপিএলের বাকি অংশে খেলতে বাধা নেই অজি ও ইংলিশদের

Total
2
Share