শুরু হল সালমা-জাহানারাদের ক্যাম্প, ত্রিদেশীয় সিরিজের ভাবনা

বেড়েছে নারী দলের বেতন ও ম্যাচ ফি, কার্যকর চলতি মাস থেকেই

করোনা প্রভাব পাশ কাটিয়ে দেশের সব ধরণের ক্রিকেটেই বাড়ছে ব্যস্ততা। জাতীয় দলের পাশাপাশি চলতি মাস থেকেই যুব দল, হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কার্যক্রম চালু হচ্ছে। ইতোমধ্যে শুরু হয়েছে নারী দলের দুই সপ্তাহের ক্যাম্পও। সেপ্টেম্বরে সালমা খাতুন-জাহানারা আলমদের জন্য ত্রিদেশীয় সিরিজ আয়োজনের কথাও ভাবছে বিসিবি।

গত ১৩ আগস্ট থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হয় দুই সপ্তাহের ক্যাম্প। এপ্রিলে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজের পর এই প্রথম দলীয় ক্যাম্পে অংশ নিচ্ছে নারী দল।

এ প্রসঙ্গে বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘গত ১৩ আগস্ট থেকে আমাদের নারী দলের ক্যাম্প শুরু হয়েছে। দুই সপ্তাহের এই ক্যাম্প চলছে বিকেএসপিতে। আমাদের দেশি যেসব কোচ সাম্প্রতিক সময়ে দলের সাথে কাজ করেছেন তারাই দেখভাল করছেন।’

গত বছর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সালমা-জাহানারারা এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ইমার্জিংয়ের বিপক্ষে সিরিজটিই খেলতে পেরেছে। তবে করোনা প্রভাবে ৫ ম্যাচ সিরিজের শেষটি না খেলেই দেশে ফিরেছিল দক্ষিণ আফ্রিকান নারীরা।

এবার নারীদের ক্রিকেট কার্যক্রম শুরু হতেই বিসিবির ভাবনায় ত্রিদেশীয় সিরিজ। আগামী মাসের যে কোনো সময় সিরিজটি আয়োজন করতে চায় দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। যদিও স্বাগতিক বাংলাদেশ ছাড়া বাকি দুই দল নিয়ে এখনো আলোচনা চলছে।

নাদেল বলেন, ‘চলমান ক্যাম্পের পর সেপ্টেম্বরে একটা ত্রিদেশীয় সিরিজ আয়োজনের চেষ্টা করছি আমরা। বাকি দুই দল কারা সেটা নিয়ে এখনো আলোচনা চলছে। আগামী দুই সপ্তাহের মধ্যে সেটা চূড়ান্ত করে ফেলতে পারবো আশা করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাবরের ব্যাটে বড় লিডের স্বপ্ন দেখছে পাকিস্তান

Read Next

চলতি বছরও বিদেশী কোচ পাচ্ছে না জাহানারা-সালমারা

Total
7
Share