বাবরের ব্যাটে বড় লিডের স্বপ্ন দেখছে পাকিস্তান

বাবরের ব্যাটে বড় লিডের স্বপ্ন দেখছে পাকিস্তান

সাতে নামা ফাহিম আশরাফের সঙ্গে অবিচ্ছেদ্য ৩৯ রানের জুটি গড়ে পাকিস্তানকে কিঞ্চিত এগিয়ে নিয়েছেন অধিনায়ক বাবর আজম। ৩য় দিন শেষে জ্যামাইকার কঠিন উইকেটে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১২৪ রান এগিয়ে পাকিস্তান, হাতে এখনও ৫ উইকেট।

৩য় দিনের শুরুটা দারুণ করেন পাকিস্তানি বোলাররা। সকালের সেশনে উইন্ডিজ ব্যাটসম্যানদের বেশিদূর লিড বাড়িয়ে নিতে দেননি তারা।

২ উইকেট হাতে রেখে ৩য় দিনে তারা কেবল ২ রান যোগ করতে পারে। জোমেল ওয়ারিক্যান ও জশুয়া ডা সিলভাকে সাজঘরে ফিরিয়ে উইন্ডিজদের ২৫৩ রানে থামান শাহীন শাহ আফ্রিদি।

৩৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পাকিস্তান। তবে কোন রান না করে সাজঘরে ফেরেন ইমরান বাট। দ্বিতীয় উইকেটে আবিদ আলি ও আজহার আলি মিলে ৫৫ রান যোগ করেন। তবে এই দুজনই দ্রুত বিদায় নেন এরপর।

আজহার আলিকে (২৩) বোল্ড করেন কেমার রোচ। একই ওভারে আবিদ আলি (৩৪) ও ফাওয়াদ আলমকে (০) ফেরান জেইডেন সিলস।

৬৫ রানে ৪ উইকেট হারানোর পর মোহাম্মদ রিজওয়ানকে (৩০) নিয়ে ৫৬ রানের জুটি গড়েন বাবর আজম। জেসন হোল্ডারের প্রথম শিকার হয়ে রিজওয়ান সাজঘরে ফিরলে ভাঙে জুটি।

কঠিন উইকেটে ৪০ এর নিচে স্ট্রাইক রেটে ৫০ পূর্ণ করেন বাবর। ডাবল ফিগারে পৌঁছাতে ৬৫ বল লাগান ফাহিম আশরাফ।

এই দুজন জুটিতে বেশ কটি মেইডেন ওভার দেন। ১৫ ওভারের মধ্যে ৭ টিই মেইডেন করেন কেমার রোচ (২/১৫)।

৫ উইকেটে ১৬০ রান নিয়ে দিন শেষ করে পাকিস্তান, লিড বেড়ে দাঁড়িয়েছে ১২৪। ৫ম দিনে আছে বৃষতির সম্ভাবনা, তাই বাবর আজম (৫৪*) ও ফাহিম আশরাফরা (১২*) লিডটাকে আরও বাড়িয়ে নিতে চাইবেন। লেজের দিকে হাসান আলি, ইয়াসির শাহরাও ব্যাট চালাতে জানেন।

৯৭ ডেস্ক

Read Previous

লর্ডসে জো রুটময় এক দিন

Read Next

শুরু হল সালমা-জাহানারাদের ক্যাম্প, ত্রিদেশীয় সিরিজের ভাবনা

Total
1
Share