লোকশ রাহুলের দিকে শ্যাম্পেইন বোতলের কর্ক ছুঁড়লেন ইংলিশ সমর্থকরা

লোকশ রাহুলের দিকে শ্যাম্পেইন বোতলের কর্ক ছুঁড়লেন ইংলিশ সমর্থকরা

ইউরো কাপের ফাইনালে ইতালির কাছে পরাজয়ের পর চরম বিশৃঙ্খলা তৈরি হয় ওয়েম্বলি স্টেডিয়ামের বাইরে। ইংলিশ ফ্যানদের চরম আক্রমণের শিকার হয় ইতালির সমর্থকরা। এবার ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসেও এক বিতর্কিত কাণ্ড ঘটাল ইংলিশ সমর্থকরা। চলমান লর্ডস টেস্টে গ্যালারি থেকে ভারতীয় ফিল্ডার লোকেশ রাহুলের দিকে ছোড়া হল শ্যাম্পেইন বোতলের কর্ক।

লর্ডসকে বলা হয় ক্রিকেটের মক্কা। সেই লর্ডসে ভারত-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা চলাকালীন গ্যালারি থেকে লোকেশ রাহুলের উদ্দেশে শ্যাম্পেইন বোতলের কর্ক ছোড়া হয়। জেন্টলম্যান্স গেম বলে পরিচিত ক্রিকেটই এবার অসম্মানের মুখে পড়ল ক্রিকেটের তীর্থভূমিতে।

ঘটনা, তখন ইংল্যান্ডের ইনিংসের ৬৯ ওভার। সেই সময় ব্যাটিং করছিলেন জো রুট ও জনি বেয়ারস্টো। বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন লোকেশ রাহুল। ইংল্যান্ডের সমর্থকেরা গ্যালারি থেকে তাঁকে লক্ষ্য করে কর্ক (বিয়ার বোতলের ঢাকনা) ছুঁড়তে শুরু করেন। রাহুলের আশপাশে ৬-৭টা ঢাকনা ছড়িয়ে ছিল।

অধিনায়ক ভিরাট কোহলি এই ঘটনা দেখে ক্ষুব্ধ হন। তিনি রাহুলের উদ্দেশে কর্কটি মাঠের বাইরে ছুড়ে ফেলতে বলেন। দুই আম্পায়ার মাইকেল গফ ও রিচার্ড ইলিংওয়ার্থের সঙ্গে কথা বলেন ভারতীয় দলের সদস্যরা।

তবে এই উত্তপ্ত পরিস্থিতিতেও নিজের মাথা ঠাণ্ডা রাখেন রাহুল। এবং নিজের হাতে সেই ঢাকনাগুলো মাঠ থেকে তুলে বাইরে ফেলে দেন।

লর্ডসের মতো মাঠের গ্যালারিতে দর্শকদের এমন আচরণের সমালোচনায় ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিরা। আয়োজকদেরও এই ধরনের ঘটনা ঠেকানোর ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি উঠেছে।

৯৭ ডেস্ক

Read Previous

দক্ষিণ আফ্রিকান ডেভিড ভিসা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন নামিবিয়ার হয়ে

Read Next

ভারতকে বিদায় বলা উন্মুক্ত চাঁদ এবার আমেরিকার ক্রিকেট লিগে

Total
6
Share