দক্ষিণ আফ্রিকান ডেভিড ভিসা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন নামিবিয়ার হয়ে

দক্ষিণ আফ্রিকান ডেভিড ভিসা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন নামিবিয়ার হয়ে

দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ডেভিড ভিসা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়াকে প্রতিনিধিত্ব করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন নামিবিয়া জাতীয় দলের কোচ পিয়েরে ডি ব্রুইন।

৩৬ বছর বয়সী ভিসা ২০১৬ সালে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার জার্সিতে মাঠে নামেন। দল থেকে বাদ পড়ে একটা সময় ইংলিশ কাউন্টি খেলেন কলপ্যাক চুক্তিতে। প্রোটিয়া জার্সিতে ৬ টি-টোয়েন্টির সাথে খেলেছেন ২০ ওয়ানডে। তাতে সব মিলিয়ে ১৯৪ রানের সাথে উইকেট শিকার ৩৩ টি।

বিশ্বজুড়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট সহ ২৫৫ টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে ডেভিড ভিসার। তার বাবার জন্ম নামিবিয়ায়, আর সে সূত্রেই দেশটির জাতীয় দলের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন।

নামিবিয়া প্রধান কোচ ব্রুইন দেশটির একটি সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘ডেভিডের বাবা এখানে জন্ম নিয়েছে, সুতরাং সে নামিবিয়ার হয়ে খেলার যোগ্যতা পাচ্ছে। সে বর্তমানে ইংল্যান্ডে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলছে, কিন্তু এরপরেই আমাদের সাথে যোগ দিবে এবং বিশ্বকাপের পরেও আমাদের সাথেই থাকছে। তো আমি খুবই উত্তেজিত এ নিয়ে।’

‘তার দল সাসেক্স কোয়ার্টার ফাইনালে, তাই আমাদের অবশ্যই দেখতে হবে যে সে সেখানে কতদূর যায়। কিন্তু আমি আশা করি সে অন্তত ফ্রি স্টেট ভ্রমণে যোগ দিতে পারবে।’

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে বাছাই পর্ব উতরাতে হবে নামিবিয়াকে। যেখানে ‘এ’ গ্রুপে তাদের সঙ্গী শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। অন্যদিকে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান।

আগামী ১৭ অক্টোবর থেকে বাছাই পর্ব দিয়েই পর্দা উঠার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। বাছাই পর্বের সবকটি ম্যাচ ওমান ও মূল পর্বের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ফিরতে চান ফিঞ্চ

Read Next

লোকশ রাহুলের দিকে শ্যাম্পেইন বোতলের কর্ক ছুঁড়লেন ইংলিশ সমর্থকরা

Total
1
Share