কোহলির ব্যাটিং অ্যাপ্রোচে সন্তুষ্ট নন ইনজামাম

কোহলির ব্যাটিং অ্যাপ্রোচে সন্তুষ্ট নন ইনজামাম

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টের ১ম দিনে ৪২ রান করেছিলেন ভারতের অধিনায়ক ভিরাট কোহলি। ওলি রবিনসনের অফ সাইডের বাইরের বল ব্যাটের কানায় লেগে স্লিপে থাকা জো রুটের তালুবন্দি হন তিনি।

ক্রিজে তাকে খুব একটা স্বস্তিতে দেখা যাচ্ছে না। যদিও ওপেনার লোকেশ রাহুলের সাথে ১১৭ রানের দারুণ জুটি গড়েছিলেন। তবে কোহলির ব্যাটিং এপ্রোচে সন্তুষ্ট নন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। তার মতে, ট্রেন্টব্রিজে কোহলির নিম্নধারার ব্যাটিং পারফরম্যান্সে তাকে ভীষণ চাপে রেখেছে।

১ম টেস্টের ১ম ইনিংসে জেমস অ্যান্ডারসনের বলে গোল্ডের ডাকের শিকার হয়েছিলেন কোহলি। বৃষ্টির কারণে ড্র হওয়া টেস্টে অবশ্য ২য় ইনিংসে তাকে নামতে হয়নি।

‘৪২ রানে উইকেটে টিকে থাকা অবস্থায় কোহলি আউট হয়ে ফিরে এসেছে। তার যে ধরণের ব্যাটিং পারদর্শিতা রয়েছে, তাতে এই ইনিংসে তাকে অতটা স্বস্তিতে দেখা যায়নি। স্ট্রাইক রেট ছিল মাত্র ৩৯-৪০, যেখানে কোহলির পছন্দই আক্রমণাত্মক ব্যাটিং। যদি সে স্বমহিমায় ফিরে আসে, তবে তার ব্যাটিংয়ে ভিন্ন ধারা ফুটে উঠবে,’ নিজের ইউটিউব চ্যানেলে জানান ইনজামাম।

‘১ম টেস্টে ভালো না করায় তার এমনটা হতেই পারে। তার সুযোগটা ভালোভাবে কাজে লাগানোর দরকার ছিল। কোহলির মত বড় মাপের ব্যাটসম্যানরা ১-২ ইনিংসের ব্যর্থতায় দমে যায় না। যদি সে অন্তত ১০০ বলে আক্রমণাত্নক ব্যাটিং উপহার দেয়, তার স্কোর ৬৫-৭০ হওয়া উচিত। পরবর্তীতে এটি তার ক্ষেত্রে আত্নবিশ্বাস জন্মাবে।’

কোহলির দ্রুত আউটের পরও লোকেশ রাহুলের ১২৭ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে ভারত ৩৬৪ রান করতে সমর্থ হয়।

৯৭ ডেস্ক

Read Previous

এইচপি দলের লম্বা ক্যাম্প, স্কোয়াড ঘোষণা

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ফিরতে চান ফিঞ্চ

Total
1
Share