জ্যামাইকাতে ১২ উইকেটের দিনে ফাওয়াদের ১ম ‘৫০’

জ্যামাইকাতে ১২ উইকেটের দিনে ফাওয়াদের ১ম '৫০'

পাকিস্তানের শেষ ৫ উইকেট ৩১ রান খরচে তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ছিল স্বস্তিতে। তবে সেই স্বস্তি স্থায়ী হয়নি বেশিক্ষণ। জোড়া উইকেট শিকার করে জ্যামাইকা টেস্টের ১ম দিন ওয়েস্ট ইন্ডিজের হতে দেননি মোহাম্মদ আব্বাস।

আলোক স্বল্পতার কারণে দিনের খেলা শেষ হবার আগে কাইরন পাওয়েল ও এনক্রুমাহ বোনারকে হারিয়ে ২ রানে ২ উইকেটের দলে পরিণত হয়েছে স্বাগতিকরা। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও রস্টন চেজ দ্বিতীয় দিনে পাকিস্তানের ২১৭ রানের জবাব দিতে চেষ্টা করবে।

জ্যামাইকার কিংস্টনে স্যাবাইনা পার্কে টসে জিতে ঘাসযুক্ত উইকেটে পাকিস্তানকে আগে ব্যাট করতে পাঠান ব্র্যাথওয়েট।

নতুন বলে উইকেট তুলে নিয়ে নিজেদের কাজ ঠিকঠাক করেন কেমার রোচ, জেইডেন সিলস। ইমরান বাটকে (১১) বোল্ড করেন রোচ। ৯ রান করা আবিদ আলি সিলসের বলে উইকেটের পেছনে জশুয়া ডা সিলভাকে ক্যাচ দেন।

বৃষ্টি বাগড়ায় প্রথম সেশনে বেশি খেলা হয়নি। বৃষ্টি শেষে খেলা শুরু হলে আজহার আলি ও বাবর আজম দলকে ৬৮ রান অব্দি নিয়ে যান। তবে এরপরই আবার রোচ-সিলসের আঘাত। ১৭ রান করা আজহার আলিকে ফেরান সিলস। ৩০ রান করে রোচের ফুলার লেংথের বল জশুয়ার হাতে ক্যাচ দেন বাবর।

জোড়া উইকেটের ধাক্কা সামলানোর চেষ্টা চলে ফাওয়াদ আলম ও মোহাম্মদ রিজওয়ানের জুটিতে। তবে এই জুটি থামে ৩৩ রানে। ৩০ বলে ২৩ রান করে জেসন হোল্ডারের বলে রস্টন চেজকে ক্যাচ দেন রিজওয়ান।

ফাহিম আশরাফকে (৪৪) সাথে নিয়ে এরপর ৮৫ রানের জুটি গড়েন ফাওয়াদ। তবে ফাহিম ফেরার পর ইয়াসির শাহ (০), হাসান আলির (১৪) মত সাজঘরে ফেরেন ফাওয়াদ আলমও (৫৬)। টেস্ট ক্যারিয়ারে এই প্রথম ৫০ কে ১০০ তে রূপ দিতে পারলেন না ফাওয়াদ।

৩ টি করে উইকেট নেন জেইডেন সিলস ও জেসন হোল্ডার। কেমার রোচের শিকার ২, কাইল মায়ের্সের ১।

৯৭ ডেস্ক

Read Previous

লর্ডস টেস্টের প্রথম দিন রেকর্ডে মোড়ালেন লোকেশ রাহুল

Read Next

আইপিএলের বাকি অংশে খেলতে প্রস্তুত শেয়াস

Total
1
Share