বাংলাদেশ টাইগারের ম্যানেজার নাফিস ইকবাল, কার্যক্রমের অগ্রগতি কতদূর?

নাফিস ইকবাল

গত ১৫ জুন বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দেন বাংলাদেশ টাইগার নামে ছায়া দল গঠনের। যার মূল উদ্দেশ্য হল জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের সর্বোচ্চ সুযোগ সুবিধা দিয়ে একটা প্রক্রিয়ার মধ্যে রাখা। ঘোষণার দুই মাস পেরোতে চলল, করোনা প্রভাবে কার্যক্রমে খুব একটা গতি পায়নি। তবে ইতোমধ্যে নিয়োগ দেওয়া হয়েছে একজন ম্যানেজার।

জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবালকে চলতি মাস থেকেই বাংলাদেশ টাইগারের ম্যানেজার হিসেবে নিয়োগ দেওয়া হয়। নাফিস এর আগে বিপিএল, ডিপিএলে বিভিন্ন দল সহ বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ম্যানেজার হিসেবে কাজ করেছেন।

ম্যানেজার নিয়োগ হলেও কোচিং প্যানেলে কারা থাকছেন কিংবা কবে নাগাদ ক্যাম্প শুরু হবে এসব বিষয়ের কতদূর অগ্রগতি হয়েছে সেটি গুরুত্বপূর্ণ। যদিও এই প্রোগ্রামের দায়িত্ব পাওয়া দুই বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন ও কাজী ইনামের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হতে হয় এই প্রতিবেদককে।

ম্যানেজার হিসেবে নিজের নিয়োগের বিষয়টি ‘ক্রিকেট৯৭’ কে নিশ্চিত করে নাফিস বলেন, ‘হ্যাঁ, আমি চলতি মাসেই বাংলাদেশ টাইগারের ম্যানেজার পদে নিয়োগ পেয়েছি। এই প্রোগ্রামের কত দূর অগ্রগতি সেটা অবশ্য আমার বলার এখতিয়ার নেই। কোনো কিছু চূড়ান্ত হলে আনুষ্ঠানিকভাবেই জানতে পারবেন।’

এদিকে এই প্রোগ্রাম সংশ্লিষ্ট একটি সুত্র অবশ্য নিশ্চিত করেছে অন্তত কোনো ক্যাম্প এখনো পর্যন্ত চূড়ান্ত হয়নি। বাংলাদেশ টাইগারের স্কোয়াড নিয়ে নির্বাচকরা কাজ করছেন বলেও জানা যায়।

উল্লেখ্য, বাংলাদেশ টাইগারের কোচিং প্যানেলে দেশের সাবেক ক্রিকেটারদের যুক্ত করা হবে বলে জানিয়েছিল বিসিবি। আর প্রোগ্রামটি শুধুমাত্র কোনো নির্দিষ্ট ক্যাম্পে আটকে না রেখে বছরজুড়ে চলমান প্রক্রিয়ায় রূপ দিয়ে চায় দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কা সফরের জন্য দক্ষিণ আফ্রিকার দুই ফরম্যাটের দল ঘোষণা

Read Next

লর্ডস টেস্টের প্রথম দিন রেকর্ডে মোড়ালেন লোকেশ রাহুল

Total
15
Share