শ্রীলঙ্কা সফরের জন্য দক্ষিণ আফ্রিকার দুই ফরম্যাটের দল ঘোষণা

'মোমেন্টাম' হারিয়ে বিপাকে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কা সফরের জন্য সংক্ষিপ্ত ফরম্যাটের দুই স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ওয়ানডে ও টি-টোয়েন্টির দুই দলেই ফিরলেন ডোয়াইন প্রিটোরিয়াস। ওয়ানডেতে নেই কুইন্টন ডি কক, লুঙ্গি এনগিডি ও ডেভিড মিলার। খেলবেন শুধু টি-টোয়েন্টিতে।

দল ঘোষণার বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) জানিয়েছে, কুইন্টন ডি কককে ওয়ানডে সিরিজে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। ব্যক্তিগত কারণে ওয়ানডে সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন লুঙ্গি এনগিডি। চোটের জন্য ওয়ানডেতে নেই ডেভিড মিলার। তবে এই তিন তারকা খেলবেন টি-টোয়েন্টি সিরিজে।

অন্যদিকে, ডোয়াইন প্রিটোরিয়াস ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় স্কোয়াডেই ডাক পেলেন। দীর্ঘ সময় পর ওয়ানডে দলে ফিরলেন জুনিয়র ডালা। সিসান্ডা মাগালাকে ফেরানো হয়েছে টি-টোয়েন্টিতে।

৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দু’দল। সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। আগামী ২ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কার লড়াই। এরপর ৪ ও ৭ সেপ্টেম্বর সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে। ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ১০ সেপ্টেম্বর। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি যথাক্রমে ১২ ও ১৪ সেপ্টেম্বর।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াডঃ

টেম্বা বাভুমা (অধিনায়ক), বেউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, ইয়ানেমন মালান, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, আনরিখ নরকিয়া, আন্দিলে ফেলুকাওয়ায়ো, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইনে, লিজাড উইলিয়ামস, জর্জ লিন্ডে, জুনিয়র ডালা ও ডোয়াইন প্রিটোরিয়াস।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াডঃ

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি’কক, বর্ন ফর্চুইন, বেউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, সিসান্ডা মাগালা, এইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন ও লিজাড উইলিয়ামস।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের পূর্ণমেয়াদী ব্যাটিং কোচ হলেন প্রিন্স

Read Next

বাংলাদেশ টাইগারের ম্যানেজার নাফিস ইকবাল, কার্যক্রমের অগ্রগতি কতদূর?

Total
1
Share