টাইগারদের পূর্ণমেয়াদী ব্যাটিং কোচ হলেন প্রিন্স

ডোমিঙ্গোর চাওয়াতেই টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স

শুধু জিম্বাবুয়ে সফরের জন্য নিয়োগ পাওয়া অ্যাশওয়েল প্রিন্স এবার টাইগারদের দীর্ঘমেয়াদী ব্যাটিং কোচ হলেন। এই দক্ষিণ আফ্রিকান সাবেক ব্যাটসম্যান চুক্তিবদ্ধ হলেন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

জিম্বাবুয়ে সফরেই বিসিবি সন্তোষ প্রকাশ করে প্রিন্সের কাজে। আর তাতেই প্রস্তাব দেওয়া হয় দীর্ঘমেয়াদী চুক্তির। তবে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দলের কোচিং পাঠ চুকিয়ে আসতে প্রিন্স অস্ট্রেলিয়া সফরে কাজ করেননি।

ফের চুক্তিবদ্ধ হওয়া এই প্রোটিয়া থাকছেন আসন্ন নিউজিল্যান্ড সিরিজেই। এর আগে দক্ষিণ আফ্রিকা আফ্রিকা ‘এ’ দলের ব্যাটিং কোচ ও প্রধান কোচের দায়িত্বেও দেখা যায় তাকে।

বিসিবির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে প্রিন্স বলেন, ‘জিম্বাবুয়েতে বাংলাদেশ দলের অসাধারণ সাফল্যে মোড়ানো সিরিজে আমার অভিজ্ঞতা বেশ উপভোগ করেছি। বাংলাদেশ ও জিম্বাবুয়ে দুই দলই সেরা মানের ক্রিকেট খেলেছে। সফরের শেষ রাতে যযখন একটি আফ্রিকান বনফায়ারে গিয়েছিল পুরো দল ভাবা হচ্ছিল সফল একটা সিরিজ শেষে উদযাপনের কোনো উপলক্ষ্য।’

‘তবে সেখানেই আলাপ হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাপ্রোচ নিয়ে। আমি মনে করিনা অস্ট্রেলিয়ার বিপক্ষে ফল বাংলাদেশ ক্যাম্পের কারও কাছে আশ্চর্য হয়ে এসেছে। যখনই আমাকে ফুল টাইম কোচ হিসেব কাজ করার প্রস্তাব দেওয়া হয় আমি কোনো চিন্তা ভাবনা ছাড়াই রাজি হয়ে যাই।’

উল্লেখ্য, ৪৪ বছর বয়সী অ্যাশওয়েল প্রিন্স দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৬ টেস্টে ৩৬৬৫ ও ৫২ ওয়ানডেতে ১০১৮ রান করেছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

কিউইদের উদাহরণ টেনে বাট বললেন বিসিসিআই ক্রিকেটে কর্তৃত্ব করছে

Read Next

শ্রীলঙ্কা সফরের জন্য দক্ষিণ আফ্রিকার দুই ফরম্যাটের দল ঘোষণা

Total
5
Share