টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সব দেশের স্কোয়াড ৩০ সদস্যের

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু ও দিনক্ষণ চূড়ান্ত করল আইসিসি

কোভিড-১৯ এর এমন কঠিন পরিস্থিতিতে সামনের আইসিসির ইভেন্টগুলোতে দলগুলোর স্কোয়াডের সংখ্যা বাড়িয়ে মোট ৩০ জনের করা হয়েছে। আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সাতজন পর্যন্ত অতিরিক্ত খেলোয়াড় বা সাপোর্ট স্টাফকে অনুমতি দেওয়া হয়েছে। আগে যেখানে দলে খেলোয়াড় ও কোচিং স্টাফ মিলিয়ে ছিল ২৩ সদস্য।

২০২১ টি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে পরবর্তী আইসিসির সিনিয়র ইভেন্টে দলগুলিকে সাতজন অতিরিক্ত খেলোয়াড় বা সাপোর্ট স্টাফ নেওয়ার অনুমতি দেওয়া হবে। কোভিড-১৯ এর কঠিন পরিস্থিতির কথা মাথায় রেখে আইসিসি এমন সিদ্ধান্তে পৌঁছেছে।

আইসিসি সিনিয়র পুরুষ ও নারীদের টুর্নামেন্টের জন্য, এবং জুনিয়র ইভেন্টের জন্য ১৫ জন খেলোয়াড় এবং আটজন স্টাফ সহ মোট ২৩ সদস্যের স্কোয়াড অনুমোদন ছিল। যা এখন থেকে বাড়বে, অতিরিক্ত ৭ জনের মধ্যে খেলোয়াড় অন্তর্ভুক্তি হবে।

সবশেষ অনুষ্ঠিত হওয়া আইসিসির মেগা ইভেন্ট, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছিল বোর্ডগুলো।

করোনার এই সময়কালে চোট ও অসুস্থতায় পরিবর্তন প্রয়োজন হলে বায়ো-বাবলের কারণে নতুন করে খেলোয়াড় স্কোয়াডে যোগ করা যায় না। স্কোয়াডে যুক্ত হলেও দীর্ঘ সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। ফলে বিপাকে পড়তে হয় টিম ম্যানেজমেন্টকে। তাই দলগুলোর সুবিধার্থে স্কোয়াডের সংখ্যা বাড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০২২ সালে নারীদের ওয়ানডে বিশ্বকাপেও ৩০ সদস্যের স্কোয়াড সীমা বহাল থাকবে।

৯৭ ডেস্ক

Read Previous

যুব পর্যায়ে খেলা ফিরছে বাংলাদেশ-আফগানিস্তানকে দিয়ে

Read Next

বাংলাদেশের দলীয় সঙ্গীত নিয়ে অস্ট্রেলিয়ান কোচের তুলকালাম

Total
55
Share