‘স্পেশাল’ পুরষ্কার জিতে আনন্দিত সাকিব আল হাসান

'স্পেশাল' পুরষ্কার জিতে আনন্দিত সাকিব আল হাসান

জুলাই মাসে তিন ফরম্যাটেই পারফর্ম করেছেন বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সব ফরম্যাট মিলে ১৬ উইকেট নেওয়া সাকিব রান করেছেন ১৮৫। ৩ ফরম্যাটেই সিরিজ জেতা বাংলাদেশের সেরা পারফরমার ছিলেন সাকিবই, জিতেছিলেন ওয়ানডে সিরিজের সিরিজ সেরা খেলোয়াড়ের খেতাবও।

এই সাড়া জাগানো পারফরম্যান্সে সাকিব জিতেছেন আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ (জুলাই, ২০২১) এর পুরষ্কার। একই দিনে সাকিব ফিরেছেন টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকার শীর্ষে, সেটা অবশ্য আগস্ট মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্স দিয়ে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ হওয়া দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। এর আগে মে মাসে এই পুরষ্কার জিতেছিলেন মুশফিকুর রহিম।

এই পুরষ্কার জিতে খুশি সাকিব বলেন, ‘জুলাইয়ে আইসিসি মেন্স প্লেয়ার অব দ্য মান্থ হওয়া বেশ আনন্দের। এই মাসে বেশ কিছু দারুণ পারফরম্যান্স ছিল, যেকারণে পুরস্কারটা আমার কাছে স্পেশাল।’

সাকিব যোগ করেন, ‘আমি আনন্দিত ও তৃপ্ত হই যখন আমি দলের জয়ে অবদান রাখতে পারি। কাজেই গত কয়েক সপ্তাহে বাংলাদেশের সাফল্য অর্জনে সাহায্য করতে পেরে আমি খুশি।’

উল্লেখ্য, পুরুষ ক্যাটাগরিতে অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়রের সঙ্গে মনোনীত হয়েছিলেন সাকিব।

জুলাই মাসে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ছিলেন অনবদ্য। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে তিন ফরম্যাটেই টাইগারদের সিরিজ জয়ে অবসান রেখেছেন সাকিব। হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত ৯৬ রানের ইনিংস খেলে জেতান দলকে। টি-টোয়েন্টিতে সাকিব ৩ উইকেট নেন ৭ ইকোনমি রেটে। ওয়ানডে সিরিজে ১৪৫ রানের পাশাপাশি সিরিজে সর্বোচ্চ ৮ উইকেট নেন সাকিব।

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্ট র‍্যাংকিংয়ে কোহলিকে পেছনে ফেললেন জো রুট

Read Next

আফগানিস্তান রক্ষায় বিশ্বনেতাদের কাছে সাহায্য চাইলেন রাশিদ খান

Total
17
Share