লর্ডসের দ্বিতীয় টেস্টের আগে ইংল্যান্ড দলে মইন আলি

মইন আলি

বৃষ্টির কারণে ভেস্তে যায় ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্টের আগে ইংলিশদের স্কোয়াডে যোগ করা হল অলরাউন্ডার মইন আলিকে। ১৭ সদস্যের স্কোয়াড হয়ে গেল ১৮।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আজ মঙ্গলবার এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত ইংল্যান্ড দলে মইন আলির নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।

গত ফেব্রুয়ারিতে তিনি শেষবার টেস্ট ম্যাচ খেলতে নেমেছিলেন। ভারতের বিরুদ্ধে চেন্নাইয়ে হওয়া সেই দ্বিতীয় টেস্টে আট উইকেট নিয়েছিলেন মইন আলি। ব্যাট হাতে দ্বিতীয় ১৮ বলে ৪৩ রানের ক্যামিও ইনিংস খেলেও দলকে পরাজয় থেকে রক্ষা করতে পারেনি।

শেষবার যখন ভারত ইংল্যান্ড সফর করেছিল, তখনও সিরিজের মাঝপথে মইন আলিকে টেস্ট স্কোয়াডে ডেকে আনা হয়েছিল এবং সাউদাম্পটনে হয়েছিলেন ম্যাচ সেরা। দুটি টেস্টে মোট ১১৯ রান এবং ১২টি উইকেট শিকার করে নির্বাচকদের আস্থার প্রতিদান দিয়েছিলেন।

টেস্টে মইন আলি অন্য দলের চেয়ে ভারতের বিপক্ষে সবচেয়ে বেশি রান করেছেন (৬৭৩) এবং বেশি উইকেটও (৪৯) সংগ্রহ করেছেন।

আগামী ১২ আগস্ট থেকে লর্ডসে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম টেস্ট বৃষ্টি বাধায় হয়েছে ড্র।

ভারতের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডঃ

জো রুট (অধিনায়ক), মইন আলি, জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ক্রেইগ ওভারটন, ওলি রবিনসন, ডম সিবলি, ও মার্ক উড।

৯৭ ডেস্ক

Read Previous

এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলবেন মালিক ও ব্র‍্যাথওয়েট

Read Next

সাদমান-মুমিনুলরা খেলবে নতুন এইচপি স্কোয়াডের সাথে

Total
1
Share