বাংলাদেশ থেকে বেশি কিছু নিতে পারছেন না ম্যাথু ওয়েড

বাংলাদেশ থেকে বেশি কিছু নিতে পারছেন না ম্যাথু ওয়েড

ওয়েস্ট ইন্ডিজের পর বাংলাদেশ সফরেও ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারলো অস্ট্রেলিয়া। দলটির অধিনায়ক ম্যাথু ওয়েড বলছেন ইতিবাচক কিছু নেওয়ার মত নেই বাংলাদেশ সফর থেকে। যেভাবে তারা হেরেছে তা কোন অস্ট্রেলিয়া দলের জন্য যথেষ্ট ভালো ছিল না।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি টানা হেরেছে অজিরা। চতুর্থ ম্যাচে জয় পেলেও গতকাল (৯ আগস্ট) মিরপুরে নিজেদের চুড়ান্ত লজ্জায় পড়তে হয়েছে।

বাংলাদেশের দেওয়া ১২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬২ রানেই গুটিয়ে গেছে। যা তাদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন দলীয় সংগ্রহ। ৬০ রানের বিশাল জয়ের পথে সাকিব আল হাসানের শিকার ৯ রানে ৪ উইকেট। মোহাম্মদ সাইফউদ্দিন (৩ উইকেট) ও নাসুম আহমেদও (২ উইকেট) ছিলেন অসাধারণ।

সিরিজে বেশ কঠিন পরীক্ষা দিতে হয়েছে অজি ব্যাটসম্যানদের। টাইগার স্পিনারদের সাথে পেসারদের স্লোয়ার-কাটারেও নাকের পানি চোখের পানি এক হয়েছে ম্যাথু ওয়েড, অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপি, অ্যাশটন টার্নার, অ্যাশটন আগারদের।

শেষ ম্যাচে বাজে হারের পর অধিনায়ক ম্যাথু ওয়েড বলছে সফরে অজিদের পারফরম্যান্স অস্ট্রেলিয়া দলের সাথে বেমানান। বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার না আসলেও নিজেদের পারফরম্যান্স নিয়ে বেশ হতাশ ৩৩ বছর বয়সী উইকেট রক্ষক ব্যাটসম্যান।

তিনি বলেন, ‘এখান থেকে নেওয়ার মত খুব বেশি ইতিবাচক ব্যাপার নেই। আমরা যেভাবে হেরেছি বিশেষ করে আজকে রাতে, কেবল কিছু ব্যক্তিগত পারফরম্যান্স ছাড়া তা কোনো অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের জন্য যথেষ্ট ভালো ছিল না। বাস্তবতা হচ্ছে আমি সহ স্পিনে আমাদের আরও ভালো হতে হবে। দলে অনেক খেলোয়াড় আছে যাদের এমন কন্ডিশনে রান করার পথ খুঁজে বের করতে হবে।’

ঘরের মাঠে বাংলাদেশ একটি দুর্দান্ত দল উল্লেখ করে অজি দল্পতি আরও যোগ করেন, ‘নিজেদের মাটিতে বাংলাদেশ দুর্দান্ত দল। তাদের স্পিনাররা সত্যি খুব ভালো বল করেছে। আর তারা কিছু বাড়তি রান করার উপায় খুঁজে পেয়েছিল আর এটাই এমন কিছু যা আমাদের আরও ভালো করতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বোলিং নিয়ে বিশ্বকাপে আশাবাদী সাকিব

Read Next

অস্ট্রেলিয়ান তরুণদের এতটুকুও দোষ দিচ্ছেন না ম্যাথু ওয়েড

Total
2
Share