সাকিব ‘মানুষই’, তবে প্রভাবিত হন না সমালোচনায়

সাকিব 'মানুষই', তবে প্রভাবিত হন না সমালোচনায়

আগের ম্যাচে এক ওভারে পাঁচ ছক্কা হজম, করেছেন ক্যারিয়ারের সবচেয়ে খরুচে বোলিং। পরের ম্যাচেই উল্টো চিত্র, সফরকারী অস্ট্রেলিয়াকে লজ্জায় ডুবিয়ে বল হাতে ছড়ালেন মুগ্ধতা। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলছেন তিনি মানুষ, অন্য কিছু নন। সাথে এও জানিয়েছেন তার আছে সমালোচনা পেছনে ফেলার দারুণ ক্ষমতা।

সফরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মাত্র একটি ম্যাচ জিতেছে অজিরা। টানা তিন হারের পর চতুর্থ ম্যাচে পায় সে জয়। যে ম্যাচে ১০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে সাকিবের এক ওভারেই পাঁচ ছক্কা হাঁকায় ড্যনিয়েল ক্রিশ্চিয়ান। ৪ ওভারে সাকিবের খরচ ৫০ রান।

যে ম্যাচে বাংলাদেশের বাকি বোলাররা অসাধারণ কিছু করেও পরাজয় ঠেকাতে পারেনি। তবে পঞ্চম ম্যাচে স্বরূপে সাকিব, ১২৩ রানের লক্ষ্য ব্যাট করা অজিরা গুটিয়ে যায় ৬২ রানে। যা নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন দলীয় সংগ্রহ। সাকিব একাই নেন ৯ রান খরচায় ৪ উইকেট। ম্যাচের সাথে সিরিজ সেরাও এই অলরাউন্ডার।

ক্যারিয়ার জুড়েই নানাভাবে বিতর্কিত সাকিব, তবে মাঠের ক্রিকেটে প্রত্যাবর্তনটা তার বরাবরই ভয়ঙ্কর। কীভাবে সাকিব সেটা পারেন? সমালোচনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কীভাবে মাঠের ক্রিকেটে ঝলক দেখান দুর্দান্ত প্রতাপে? সাকিব কি আসলেই মানুষ?

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে টাইগার অলরাউন্ডার বলেন, ‘অবশ্যই আমি মানুষ (হাসি)। প্রভাবিত (সমালোচনায়) অনেকেই হয়, অনেকে হয় না, আমি হয়তো নিজেকে ওইভাবে তৈরি করে নিতে পেরেছি। আমার আশপাশটা অমনই যেখানে আমাকে প্রভাবিত করার সম্ভাবনা (শঙ্কা) কম থাকে। সেদিক থেকে আমি অনেক ভাগ্যবান।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের কাছে এটি বড় দল হবার যাত্রা শুরু

Read Next

বোলিং নিয়ে বিশ্বকাপে আশাবাদী সাকিব

Total
1
Share