সিরিজ জয় বঙ্গবন্ধুর পরিবারকে উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ

সিরিজ জয় বঙ্গবন্ধুর পরিবারকে উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ

পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ শেষ করলো বাংলাদেশ। এমন ঐতিহাসিক সিরিজ জয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে উৎসর্গ করেছে টাইগাররা।

সোমবার (৯ আগস্ট) মিরপুরে বাংলাদেশের দেওয়া ১২৩ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৬২ রানেই গুটিয়ে গেল অজিরা। যেখানে বল হাতে দারুণ ঝলক দেখালেন সাকিব আল হাসান। ৩.৪ ওভার বল করে ১ মেডেনসহ উইকেট নিয়েছেন ৪ টি। সাকিব ছাড়াও উজ্জ্বল ছিলেন নাসুম আহমেদ (২ টি) ও মোহাম্মদ সাইফউদ্দিনও (৩ টি)।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সিরিজ জয় উৎসর্গ করেন বঙ্গবন্ধু পরিবারকে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ছিল ২০২০ সাল। তবে করোনা প্রভাবে প্রায় সব আয়োজনই থমকে যাওয়ায় চলতি বছর ডিসেম্বর পর্যন্ত সময়কালকে জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য নির্ধারণ করে সরকার।

রিয়াদ বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের মধ্যে এই সিরিজ জয় আমরা বঙ্গবন্ধুকে ও বঙ্গবন্ধুর পরিবারকে উৎসর্গ করছি।’

মিরপুরের মন্থর উইকেটে শুধু পঞ্চম ম্যাচ নয় প্রতিটি ম্যাচেই মূল ভূমিকা রেখেছে বোলাররা। অল্প পুঁজি নিয়েও লড়াই করে হেরেছে মাত্র এক ম্যাচ, বাকি চার ম্যাচেক দারুণ কার্যকারিতা দেখিয়ে দলকে জয় এনে দেয় মুস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলামরা।

বোলারদের কৃতিত্ব দিয়ে রিয়াদ আরও বলেন, ‘বোলাররা অনে ভালো করেছে। এই কৃতিত্ব তাদের। আমার মতে উন্নতিটা ভালো হয়েছে। যদি জিম্বাবুয়ে ও এই সিরিজের দিকে তাকান তাহলে দেখতে পাবেন তারা তাদের নার্ভ শান্ত রেখেছে খুব ভালোভাবেই। আন্তর্জাতিক ক্রিকেটে শান্ত থাকতে হবে এবং দক্ষতা প্রমাণ করতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মাঝে মাঝে রেকর্ডেও চোখ রাখেন সাকিব

Read Next

সাকিব ও বাংলাদেশের প্রশংসায় ভাসছে টুইটার

Total
22
Share