মাঝে মাঝে রেকর্ডেও চোখ রাখেন সাকিব

মাঝে মাঝে রেকর্ডেও চোখ রাখেন সাকিব

আগের ম্যাচে সাকিব আল হাসান দেখেছিলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের সবচেয়ে বাজে বোলিং ফিগার। তবে আজ (৯ আগস্ট) বল হাতে আরেকবার ছড়ালেন মুগ্ধতা। তার স্পিন ভেল্কিতে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া পড়েছে নিজেদের সর্বনিম্ন দলীয় সংগ্রহের লজ্জায়। এদিন ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে সাকিব গড়েছেন জোড়া কীর্তিও। ম্যাচ শেষে সাকিব জানিয়েছেন নিজের খেলাটা এখনো উপভোগ করেন, মাঝে মাঝে চোখ রাখেন রেকর্ডেও।

নিজের দারুণ সব কীর্তি, অর্জনে সতীর্থ ক্রিকেটারদের সমর্থন তুলে ধরতেও ভুলেন নি টাইগার অলরাউন্ডার।

বাংলাদেশের দেওয়া ১২৩ রানের লক্ষ্য টপকাতে নেমে অজিরা গুটিয়ে গেছে মাত্র ৬২ রানে। প্রায় দেড় যুগ পর এসে টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ড নতুন করে লেখালো ক্যাঙ্গারুরা।

বল হাতে অজিদের এমন দিন উপহার দেওয়ার দিতে বল হাতে সাকিব বল হাতে দেখিয়েছেন জাদু। ৩.৪ ওভার বল করে ১ মেডেনসহ উইকেট নিয়েছেন ৪ টি। সাকিব ছাড়াও উজ্জ্বল ছিলেন নাসুম আহমেদ (২ টি) ও মোহাম্মদ সাইফউদ্দিনও (৩ টি)।

আজ নিজের দ্বিতীয় উইকেট শিকারেই ইতিহাসের দ্বিতীয় বোলার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব। ম্যাচ শেষে সাকিবের উইকেট সংখ্যা ১০২, তার চেয়ে বেশি আছে কেবল শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার (১০৭)।

তবে একটি জায়গায় সাকিব গড়েছেন প্রথম হওয়ার কীর্তি। প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের কীর্তি সাকিবেরই।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব নিজের রেকর্ড প্রসঙ্গে বলেন, ‘আমি এখনও খেলাটা উপভোগ করছি, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। তাদের সহায়তা ছাড়া এই অর্জন সম্ভব হত না। আমি জানি না আর কেউ করেছে কি না! মালিঙ্গার তো ১ হাজার রান নেই। হ্যাঁ, মাঝেমাঝে রেকর্ডে চোখ রাখি!’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিব-নাসুমের স্পিন বিষে নীল অস্ট্রেলিয়া

Read Next

সিরিজ জয় বঙ্গবন্ধুর পরিবারকে উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ

Total
38
Share