পাকিস্তানের বিপক্ষে নয়, উইলিয়ামসনরা খেলবেন আইপিএলে

বাবর আজম কেন উইলিয়ামসন নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সূচি ঘোষণা করেছে পাকিস্তান। এ সূচিতে অবশ্য নিউজিল্যান্ডের ক্রিকেটারদের আইপিএলের ২য় পর্বে অংশগ্রহণে বিপত্তি বাধতে পারে।

তবে আইপিএলের জন্য কেন উইলিয়ামসনসহ নিউজিল্যান্ডের খেলোয়াড়দের ছেড়ে দিবে জানিয়েছেন একটি ফ্র‍্যাঞ্চাইজির অফিসিয়াল। ‘নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) আইপিএল খেলোয়াড়দের ছেড়ে দিবে। আমাদের এটাই বলেছে তারা।’

সানরাইজার্স হায়দ্রাবাদের কেন উইলিয়ামসন ছাড়াও আরও ৭ জন আইপিএলভূক্ত খেলোয়াড় আছেন। তারা হচ্ছেন- টিম সেইফার্ট ও লকি ফার্গুসন (কোলকাতা নাইট রাইডার্স), জিমি নিশাম, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম মিলনে (মুম্বাই ইন্ডিয়ান্স), কাইল জেমিসন (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) এবং মিচেল স্যান্টনার (চেন্নাই সুপার কিংস)।

পাকিস্তান সফরের জন্য নিউজিল্যান্ড দল দ্রুত ঘোষণা করা হবে। আশা করা হচ্ছে আইপিএলভূক্ত খেলোয়াড়রা থাকছেন না স্কোয়াডে। দলের অধিনায়ক হতে পারেন টম ল্যাথাম অথবা টিম সাউদি।

১১ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত পাকিস্তান সফরে ৩টি ওয়ানডে এবং ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। অন্যদিকে ১৯ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত আইপিএলের ২য় পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

অন্যদিকে বোর্ডের পক্ষ থেকে ইংল্যান্ডের খেলোয়াড়দের আইপিএলের অনুমতি দেওয়া হলেও অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা আসবে কীনা, তা নিয়ে এখনও সুরাহা হয়নি। বিসিসিআই ফ্র‍্যাঞ্চাইজিদের জানিয়েছে, অজি খেলোয়াড়রা আসবে কীনা, তা ১০ আগস্টের মধ্যে নিশ্চিত করতে হবে।

অক্টোবরে আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিপক্ষীয় সিরিজ খেলবে অজিরা। আফগানিস্তান এ সিরিজের আয়োজক হলেও খেলা অনুষ্ঠিত হবে ভারতে। যদিও এ টুর্নামেন্ট আয়োজিত হবে কীনা, তা নিয়ে নিশ্চিত নয় ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এদিকে আইপিএলের জন্য নিজেদের খেলোয়াড়দের অনুমতি দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপ প্রস্তুতি: মুম্বাইকে আমন্ত্রণ জানিয়েছে ওমান

Read Next

পরশ খাড়কার পর এবার অবসরে যাচ্ছে তাঁর ৭৭ নম্বর জার্সিটিও

Total
1
Share