শরিফুলের চোখে যুব বিশ্বকাপ ও অস্ট্রেলিয়া সিরিজ জয় সমান

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের জয়ের হ্যাটট্রিক

ইতিহাস গড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। প্রথম তিন ম্যাচ টানা জয়ের পর অবশ্য হেরেছে চতুর্থ ম্যাচে। আগামীকাল (৯ আগস্ট) শেষ টি-টোয়েন্টির আগে বাঁহাতি পেসার শরিফুল ইসলাম বলছেন যুব বিশ্বকাপ ও অজিদের বিপক্ষে সিরিজ জয় তার চোখে সমান গুরুত্ব পাচ্ছে।

গত বছর যুব বিশ্বকাপ জয়ের মাধ্যমে আইসিসির প্রথম কোন ইভেন্ট জিতেছে বাংলাদেশ। যা দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অর্জন। বল হাতে যে যাত্রায় অনন্য ভূমিকা রেখেছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

এবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের মাধ্যমে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ জিতলো বাংলাদেশ। সামগ্রিক অর্থে এই অর্জনো কোনো অংশে কম নয়। এই সিরিজেও বল হাতে আলো ছড়িয়েছেন বাঁহাতি পেসার শরিফুল।

৪ ম্যাচে উইকেট ৭ টি, যা দুই দল মিলিয়ে দ্বিতীয় ও মুস্তাফিজুর রহমানের সাথে যৌথভাবে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি। আগামীকাল শেষ টি-টোয়েন্টিতে নামার আগে আজ (৮ আগস্ট) বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় কথা বলেন তরুণ এই পেসার।

যুব বিশ্বকাপ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় প্রসঙ্গে তার অভিমত, ‘দুইটা আমার কাছে একই মনে হয়েছে। অস্ট্রেলিয়ার সঙ্গে আমরা কখনও আগে সিরিজ (টি-টোয়েন্টি) খেলিনি। প্রথম সিরিজেই আমরা জিতেছি। এটা একটা বড় বিষয়।’

‘অস্ট্রেলিয়ার সাথে প্রথম টি-টোয়েন্টি জিতেছি, সিরিজও জিতেছি। আর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও আমরা আগে কখনও জিতিনি। তো দুটোই আমি সমান ভাবে দেখব। দুটোই আমাদের জন্য সমান মর্যাদার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যে দু’টি বড় স্বপ্ন রয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গার

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ৭ দিন আগেই ওমান যাচ্ছে বাংলাদেশ

Total
62
Share