ইংল্যান্ড না আসায় এ দফায় যে লক্ষ্য পূরণ হচ্ছে না বিসিবির

বাধা পেয়েও যেকারণে খুশি বিসিবি সভাপতি

অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা তিন টি-টোয়েন্টি জিতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ। এতে টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে কেবল ইংল্যান্ডই বাকি রইলো, যাদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জেতেনি টাইগাররা। সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও আইপিএলের সাথে সাংঘর্ষিক হওয়াতে ২০২৩ সালের আগে আসা হচ্ছে না ইংলিশদের। এর ফলে অক্টোবরে বিসিবি নির্বাচনের আগে পূরণ হচ্ছেনা ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্ন।

আর এ কারণে কিছুটা হতাশ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজটি খেলতে ইংল্যান্ড যথাসময়ে বাংলাদেশে এলে তার অধীনে সবকটি টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে সিরিজ জয় অর্জন হত। যদিও আবার নির্বাচিত হলে পরবর্তী দফায় ইংলিশদের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ থাকছেই।

গতকাল (৬ আগস্ট) অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুরে তৃতীয় টি-টোয়েন্টিতে ১০ রানে জিতেছে বাংলাদেশ। আগের দুই ম্যাচেও জয় পাওয়াতে পাঁচ ম্যাচ টি-তোয়েন্টি সিরিজ টাইগাররা নিশ্চিত করলো দুই ম্যাচ হাতে রেখেই।

সিরিজ নিশ্চিত হওয়া ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গত রাতে বিসিবি সভাপতি বলেন, ‘এখন পর্যন্ত দুটো দেশ বাকি যাদের সঙ্গে আমরা কোনদিন সিরিজ জিতিনি। এর মধ্যে একটা ছিল অস্ট্রেলিয়া আর একটা ছিল ইংল্যান্ড। বাকি সবার সঙ্গে কোন না কোন ফরম্যাটে আমরা সিরিজ জিতেছি। স্বাভাবিকভাবে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ জেতায় একটা পর্ব শেষ হলো। এখন শুধু বাকি আছে ইংল্যান্ড।’

‘দুর্ভাগ্যক্রমে এর মধ্যে আসছে না। আসলে অবশ্য চাইতাম যে অক্টোবরে যেহেতু আমাদের নির্বাচন তাই এই টার্মটা শেষ হওয়ার আগে এরকম একটা অর্জন থাকে কিনা। এই একটা বাকি রইলো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রবিনসনের ‘৫’, জাদেজা-বুমরাহর ব্যাটিংয়ে এগিয়ে ভারত

Read Next

শরিফুল ইসলামকে আইসিসির ভর্ৎসনা

Total
1
Share