রবিনসনের ‘৫’, জাদেজা-বুমরাহর ব্যাটিংয়ে এগিয়ে ভারত

রবিনসনের '৫', জাদেজা-বুমরাহর ব্যাটিংয়ে এগিয়ে ভারত

ইংল্যান্ডের প্রথম ইনিংসের ১৮৩ রানের জবাবে ভারত ২৭৮ রান তুলল। রবিনসন (৫) ও অ্যান্ডারসনের (৪) বোলিং দাপটের পরও এগিয়ে গেল ভারত। শতরান ছোঁয়া হয়নি লোকেশ রাহুলের, তবে জাদেজা খেললেন অনবদ্য এক ইনিংস। ফের বৃষ্টি বাঁধা, নির্ধারিত সময়ের আগেই শেষ হয় তৃতীয় দিনের খেলা। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড এখনও পিছিয়ে ৭০ রানে।

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে প্রথম টেস্টে ৯৫ রানের লিড নিল ভারত। লোকেশ রাহুলের ৮৪ ও জাদেজার ৫৬ রানের উপর ভর করে প্রথম ইনিংসে ২৭৮ রান করল ভারত। শেষের দিকে জসপ্রীত বুমরাহ করেন ২৫ রান। দশম উইকেটে বুমরাহ ও সিরাজ ২৬ বলে ৩৩ রান যোগ করেন। ফলে ৯৫ রানের মূল্যবান লিড পেল ভিরাট কোহলির দল।

পুজারা-কোহলি-রাহানেদের ব্যর্থতা ঢেকে দিয়ে খানিকটা হলেও ভারতীয় শিবিরকে স্বস্তি দিলেন রবীন্দ্র জাদেজা। ৮৬ বলে ৫৬ রান করে অনন্য নজির গড়লেন।

বল হাতে ইংল্যান্ডের ওলি রবিনসন ৮৫ রানে ৫ উইকেট ও জেমস অ্যান্ডারসন ৫৪ রানে ৪ উইকেট নিলেন।

বৃষ্টি বিঘ্নের জেরে নির্ধারিত সময়ের আগেই শেষ হয় তৃতীয় দিনের খেলা। এদিনের শেষ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর বিনা উইকেটে ২৫। ভারতের লিড ৭০ রানের। দুই ওপেনার ররি বার্নস এবং ডম সিবলি যথাক্রমে ১১ ও ৯ রান করে আপাতত ক্রিজে রইলেন।

সংক্ষিপ্ত স্কোরঃ (তৃতীয় দিন শেষে)

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ১৮৩/১০ (৬৫.৪ ওভার) ১৮৩ বার্নস ০, সিবলি ১৮, ক্রাউলি ২৭, রুট ৬৪, বেয়ারস্টো ২৯, কারেন ২৭*, ব্রড ৪, অ্যান্ডারসন ১; বুমরাহ ২০.৪-৪-৪৬-৪, শামি ১৭-২-২৮-৩, সিরাজ ১২-২-৪৮-১, শারদুল ১৩-৩-৪১-২

ভারত ১ম ইনিংসঃ ২৭৮/১০ (৮৫.৫ ওভার) রোহিত ৩৬, রাহুল ৮৪, পুজারা ৪, কোহলি ০, রাহানে ৫, পান্ট ২৫, জাদেজা ৫৬, শামি ১৩, বুমরাহ ২৮, সিরাজ ৭*; অ্যান্ডারসন ২৩-৮-৫৪-৪, রবিনসন ২৬.৫-৬-৮৫-৫

ইংল্যান্ড ২য় ইনিংসঃ ২৫/০ (১১.১ ওভার) বার্নস ১১*, সিবলি ৯*

৯৭ ডেস্ক

Read Previous

উইকেটবিহীন মুস্তাফিজ পেলেন ৫ উইকেট শিকারের কৃতিত্ব

Read Next

ইংল্যান্ড না আসায় এ দফায় যে লক্ষ্য পূরণ হচ্ছে না বিসিবির

Total
1
Share