উইকেটবিহীন মুস্তাফিজ পেলেন ৫ উইকেট শিকারের কৃতিত্ব

উইকেটবিহীন মুস্তাফিজ পেলেন ৫ উইকেট শিকারের কৃতিত্ব

টি-টোয়েন্টিতে ডট বলকে সোনার হরিণ হিসেবে দেখা হয়। বিশেষ করে ডেথ ওভারে যা মহা মূল্যবান। চলমান অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সেটি অবিশ্যাস্যভাবে করে দেখাচ্ছেন মুস্তাফিজুর রহমান। গতকাল (৬ আগস্ট) তৃতীয় টি-টোয়েন্টিতে এই বাঁহাতি পেসার ৪ ওভারে রান খরচ করেছেন মাত্র ৯! উইকেটবিহীন তার এই স্পেলকে ৫ উইকেট সমমানের বলছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

সিরিজ জুড়েই মুস্তাফিজ যেন অসাধারণ, দুর্দান্ত, অবিশ্বাস্য। তিন ম্যাচে ১২ ওভার বল করে ডট দিয়েছেন ৩৮ টি। মিরপুরের উইকেটের সুবিধা নিয়ে স্লোয়ার-কাটারে একাকার করে নাকানি চুবানি খাওয়াচ্ছেন অজি ব্যাটসম্যানদের।

টানা তিন ম্যাচ জিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশ নিজেদের করে নিল দুই ম্যাচ হাতে রেখেই। গতকাল বাংলাদেশের ১২৭ রান তাড়া করতে নেমে ১১৭ রানে থেমেছে অজিরা। হাতে ৬ উইকেট নিয়েও লক্ষ্য পাড়ি দেওয়ার পথে বাধার নাম মুস্তাফিজ।

২ ওভারের প্রথম স্পেলে খরচ করলেন মাত্র ৪ রান। আবার আক্রমণে এলেন অস্ট্রেলিয়ার প্রয়োজন যখন ৪ ওভারে ৩৮। ১৭তম ওভারে মাত্র ৪ রান খরচ করেছেন, সাথে দুই ডট বল।

১৯তম ওভারে যখন নিজের শেষ ওভারে করতে এলেন তখন প্রয়োজন ১২ বলে ২৩। অথচ মুস্তাফিজ দিলেন মাত্র ১ রান, আদায় করে নিলেন ৫ ডট বল। মূলত ঐ ওভারেই বাংলাদেশ ম্যাচ নিজেদের করে নেয়। সব মিলিয়ে ২৪ বলের ১৫ টিই ডট দেন এই বাঁহাতি পেসার। শেষ ওভারে ২২ রান লাগলেও শেখ মেহেদী খরচ করেন ১১ রান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৪-০-৯-০! মুস্তাফিজের উইকেট বিহীন এমন ফিগারই যেদিন ম্যাচ জয়ে রেখেছে অনন্য ভূমিকা। ম্যাচ শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অধিনায়ক রিয়াদ মুস্তাফিজকে কৃতিত্ব দিলেন ৫ উইকেট শিকারের।

তিনি বলেন, ‘মুস্তাফিজের আজকের (গতকালকের) যে স্পেল ছিল, ৫ উইকেট পেলে যেরকম একটা স্পেল হয় তার চেয়ে কম আমি বলবো না। সেরকম ভ্যালুয়েলবল স্পেল ছিল। বিশেষ করে শেষ ওভারে এসে ১ রান দেওয়া। ৫ বল ডট করা। ইটস আ লট।’

‘আলহামদুল্লিাহ দলের জন্য কাজটা করেছে। সব সময় বিশ্বাস করি সে চ্যাম্পিয়ন ও ওয়ার্ল্ড ক্লাস বোলার। এবং ইন শা আল্লাহ ও আরও ম্যাচ জেতাবে ও সার্ভিস দেবে।’ যোগ করেন টাইগার দলপতি।

৯৭ প্রতিবেদক

Read Previous

সিরিজ জয়ের পর বাকি দুই ম্যাচে রিয়াদের যে চাওয়া

Read Next

রবিনসনের ‘৫’, জাদেজা-বুমরাহর ব্যাটিংয়ে এগিয়ে ভারত

Total
33
Share