বড় হৃদয় নিয়ে বল করেছে বাংলাদেশ, মুস্তাফিজ ছিলেন দুর্দান্ত

বড় হৃদয় নিয়ে বল করেছে বাংলাদেশ, মুস্তাফিজ ছিলেন দুর্দান্ত

১২৭ রানের পুঁজি নিয়েও বাংলাদেশ তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ১০ রানে। লক্ষ্য তাড়ায় নেমে বাংলাদেশকে শুরুতে চাপেই রাখে অজি ব্যাটসম্যান মিচেল মার্শ ও বেন ম্যাকডারমট। তবে আরেক দফা ঘুরে দাঁড়িয়ে বোলাররা এনে দিয়েছে সিরিজ নিশ্চিত করা জয়। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ম্যাচ শেষে বলছেন ফলাফল যাই হোক বড় হৃদয় নিয়ে বল করার মন্ত্র জপে দিয়েছেন বোলারদের মাঝে।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুতে অধিনায়ক ম্যাথু ওয়েডের উইকেট হারালেও ওপেনার ম্যাকডারমট ও তিন নম্বরে নামা মিচেল মার্শ ৬৩ রানের জুটিতে দলকে জয়ের পথেই নিচ্ছিল। তবে হাতের মুঠো থেকে ফসকে যাচ্ছিল ম্যাচ এমন পরিস্থিতিতেও ঠান্ডা মাথায় নিয়ন্ত্রণ নিয়ে নেয় বাংলাদেশ।

সাকিব আল হাসানের বলে ম্যাকডারমট ফেরার পর ফিফটি তুলেও আসল কাজ করতে পারেননি মার্শ। শরিফুল ইসলাম এক পাশ থেকে উইকেট নিলেও অন্য পাশে মুস্তাফিজুর রহমান উইকেট বিহীন দুর্দান্ত ৪ ওভারের স্পেলে খরচ করেছেন মাত্র ৯ রান।

শেষ ২ ওভারে অজিদের প্রয়োজন ছিল ২৩। ১৯তম ওভারে মুস্তাফিজ খরচ করেন মাত্র ১ রান। তাতেই ম্যাচের ভাগ্য পুরোপুরি হেলে পড়ে বাংলাদেশের দিকে।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন আশাহত নাহয়ে বড় হৃদয় নিয়ে বল করাতেই দিয়েছেন মনযোগ। ধীরে ধীরে অজিদের প্রয়োজনীয় রান রেট বাড়ানোর পরিকল্পনাও ছিল বাংলাদেশের। প্রশংসায় ভাসিয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে।

তিনি বলেন, ‘আমরা যখন মাঠে নামছিলাম বোলিংয়ের সময়, আমি চেয়েছিলাম সাকিবকে সবার সঙ্গে কথা বলতে। যাই হোক না কেন, আমাদের বড় হৃদয় নিয়ে বোলিং করতে হবে। দ্রুত উইকেট নিতে হবে। রান রেটটা ৮-৯ রানে নিয়ে যেতে চেয়েছিলাম। তাহলে আমাদের ভালো সুযোগ থাকত।’

‘কিন্তু শেষ পর্যন্ত মুস্তাফিজ আরেকবার কাজটা করে দিয়েছে। শরিফুল অবদান রেখেছে। সব বোলারই তাদের পরিকল্পনা অনুযায়ী বল করেছে। তবে মুস্তাফিজ আজ (গতকাল) রাতে ছিল এক কথায় দুর্দান্ত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সিরিজ জিতেও পাপন বলছেন ঘরের মাঠের মূল সুবিধা পায়নি বাংলাদেশ

Read Next

র‍্যাংকিংকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর লক্ষ্যে সফল বাংলাদেশ

Total
3
Share