চট্টগ্রামে শুরু হচ্ছে এইচপি’র ৫৫ দিনের ক্যাম্প

ক্যারিবিয়ানদের দেখানো টেমপ্লেট আফিফ-সুমনদের দেখিয়েছেন রেডফোর্ড

গত ৪ জুলাই শুরু হওয়ার কথা ছিল হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্যাম্প। তবে করোনা প্রভাবে দেশজুড়ে চলা লকডাউনে স্থগিত হলেও ১৬ আগস্ট থেকে চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে ক্যাম্পটি। ৫৫ দিনের ক্যাম্পে থাকছে ‘এ’ দলের বিপক্ষে একদিনের ও চারদিনের ম্যাচও।

দেশের ক্রিকেটের পাইপলাইন শক্ত করার লক্ষ্যে বেশ কয়েক বছর ধরেই পরিচালিত হচ্ছে এইচপি ক্যাম্প। গত বছর অক্টোবরে ২৫ সদস্যের স্কোয়াড ঘোষণা হওয়ার পর খুব বেশি কার্যক্রম সম্ভব হয়নি ব্যস্ত ক্রিকেটীয় সূচি ও করোনা প্রভাবে।

স্কোয়াডে সুযোগ হয়েছে যুব বিশ্বকাপ জয়ী দলের বেশিরভাগ ক্রিকেটারের। এবার ফের শুরু হতে যাওয়া ক্যাম্পে বাড়তে পারে দুই একজন ক্রিকেটারের সংখ্যা। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ভালো করেছেন এমন ক্রিকেটারই অন্তর্ভূক্ত হচ্ছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ক্যাম্পে শুরু থেকেই থাকবেন এইচপির প্রধান কোচ টবি রেডফোর্ড, পেস বোলিং কোচ চম্পাকা রামানায়েক।

এইচপি ইউনিটের সাথে সংশ্লিষ্ট এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘১৬ আগস্ট থেকে চট্টগ্রামে আমাদের এইচপি ক্যাম্প শুরু হচ্ছে। ৫৫ দিনের এই ক্যাম্পে ‘এ’ দলের সাথে ম্যাচও খেলবে ক্রিকেটাররা। তিনটি একদিনের ম্যাচ ও দুইটি চারদিনের ম্যাচ থাকছে।’

বিদেশি কোচরা ১২ আগস্ট বাংলাদেশে আসবে উল্লেখ করে ঐ কর্মকর্তা আরও যোগ করেন, ‘আমরা টবি রেডফোর্ড, চম্পাকা রামানায়েক সহ সব কোচকেই পাচ্ছি। তারা ১২ আগস্ট বাংলাদেশে এসে পৌঁছাবেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ড সফরেই মাঠে দর্শক ফেরাতে চায় পাকিস্তান

Read Next

মিরপুরে তৃতীয় টি-টোয়েন্টিতে শঙ্কা বাড়াচ্ছে বৃষ্টি

Total
49
Share