নিউজিল্যান্ড সফরেই মাঠে দর্শক ফেরাতে চায় পাকিস্তান

ঢাকা থেকে সরাসরি ইসলামাবাদ যাবে নিউজিল্যান্ড দল

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আসন্ন নিউজিল্যান্ড সিরিজে মাঠে ৫০ শতাংশ দর্শক ফেরাতে এনসিওসি থেকে অনুমোদন চাইছে। করোনার এমন কঠিন পরিস্থিতিতে দর্শক নিয়ে সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। তবে যদি অনুমতি আসে, টিকিট সংগ্রহে থাকবে বেশ কিছু শর্ত।

মহামারি করোনা ভাইরাসের কারণে অধিকাংশ দেশেই এখনও মাঠে দর্শক ফেরাতে পারেনি ক্রিকেট বোর্ডগুলো। তবে এবার মাঠে দর্শক ফেরানোর জন্য পরিকল্পনার ছক আঁকছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)

আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের দুই সিরিজের জন্য আপাতত, পিসিবিকে মাঠের ৫০ ভাগ সিটের হিসেবে দর্শক প্রবেশের অনুমতি দেয়া হতে পারে। অর্থাৎ, ৬০ হাজার ধারণ ক্ষমতার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামটিতে ৩০ হাজার সমর্থক মাঠে বসে খেলা দেখতে পারবেন।

তবে শর্তও রয়েছে, কোভিড-১৯ এর ভ্যাক্সিন নেওয়া মানুষরাই কেবল ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচগুলো দেখতে পারবেন। সরকারের স্বাস্থ্য বিভাগের প্রদান করা করোনা টিকা গ্রহণের সার্টিফিকেট দিয়ে ম্যাচের টিকিট কিনতে হবে।

পাকিস্তানের এআরওয়াই নিউজের প্রতিবেদন অনুযায়ী, পিসিবি এই মাসের শেষের দিকে ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টারের (এনসিওসি) সঙ্গে যোগাযোগ করবে যাতে বহুল প্রত্যাশিত নিউজিল্যান্ড সিরিজে মাঠে দর্শক ফেরানোর অনুমতি জন্য।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে গতকাল জ্যনিয়েছে রাওয়ালপিন্ডি ও লাহোরে ৩ টি ওয়ানডে ও ৫ টি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান, নিউজিল্যান্ড।

রাওয়ালপিন্ডির পিন্ডি স্টেডিয়ামে ১৭, ১৯ ও ২১ সেপ্টেম্বর মাঠে গড়াবে ৩ টি ওয়ানডে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২৫ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর অব্দি মাঠে গড়াবে ৫ টি টি-টোয়েন্টি।

২০০৩ সালের পর এটি হবে নিউজিল্যান্ডের প্রথম পাকিস্তান সফর। শেষবার ২০০৩ সালে পাকিস্তান সফর করেছিল নিউজিল্যান্ড দল। এরপর কেটে গেছে ১৮ বছরেরও বেশি সময়। ফের আবার পাকিস্তান সফরে যাচ্ছে তাঁরা।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর- রাওয়ালপিন্ডি
২য় ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি
৩য় ওয়ানডে- ২১ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি

১ম টি-টোয়েন্টি- ২৫ সেপ্টেম্বর, লাহোর
২য় টি-টোয়েন্টি- ২৬ সেপ্টেম্বর, লাহোর
৩য় টি-টোয়েন্টি- ২৯ সেপ্টেম্বর, লাহোর
৪র্থ টি-টোয়েন্টি- ১ অক্টোবর, লাহোর
৫ম টি-টোয়েন্টি- ৩ অক্টোবর, লাহোর।

৯৭ ডেস্ক

Read Previous

মানসিক অবসাদে নিজেকে সরিয়ে নিলেন অ্যামেলিয়া

Read Next

চট্টগ্রামে শুরু হচ্ছে এইচপি’র ৫৫ দিনের ক্যাম্প

Total
12
Share