ভারত-পাকিস্তান মহারণ ২৪ অক্টোবর!

ভারত পাকিস্তান

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে থাকা ভারত ও পাকিস্তান পরস্পরের সাথে প্রতিদ্বন্দ্বিতায় নামবে ২৪ অক্টোবর। দুটো দলই এ বড় আসরের জন্য ভালোভাবে প্রস্তুতি নিচ্ছে।

আইসিসি এ বিশ্বকাপের জন্য গ্রুপের ম্যাচগুলোর ভেন্যু নির্ধারণ করে দিয়েছে। ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

অফিসিয়াল সূচি দ্রুতই জানানো হবে। যদিও প্রতিবেদন অনুযায়ী ২৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তানের ম্যাচ হতে যাচ্ছে।

কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচগুলো ওমানে এবং মূলপর্বের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপের ইভেন্টগুলোতে ভারতের বিপক্ষে পাকিস্তানের রয়েছে অত্যন্ত বাজে অভিজ্ঞতা। পাকিস্তান কখনোই ভারতের বিপক্ষে বিশ্বকাপের কোন ম্যাচে জিততে পারেনি। যদিও ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জয়লাভ করেছিল পাকিস্তান।

র‍্যাংকিং অনুযায়ী গ্রুপগুলোর দল নির্ধারণ করা হয় এ বছর ২০ মার্চে। গ্রুপ-১-এ রয়েছে গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। তাদের সাথে রাউন্ড ১-এর ২টি দল সুপার ১২-এ যুক্ত হবে।

অন্যদিকে গ্রুপ ২-এ আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান এবং নিউজিল্যান্ড। তাদের সাথেও একইভাবে সুপার-১২ তে যুক্ত হবে রাউন্ড ১-এর ২টি দল।

কোয়ালিফাইং রাউন্ডের ২টি দলের মধ্যে এ গ্রুপে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া এবং বি গ্রুপে আছে বাংলাদেশ, ওমান, পাপুয়া নিউগিনি এবং স্কটল্যান্ড।

৯৭ ডেস্ক

Read Previous

শুন্য রানেই কোহলির বিদায়, চলছে জিমি শো

Read Next

মানসিক অবসাদে নিজেকে সরিয়ে নিলেন অ্যামেলিয়া

Total
1
Share