সাকিবকে ‘ঠান্ডা’ থাকতে বলে ‘চান্স’ নিয়েছিলেন মেহেদী

সাকিবকে 'ঠান্ডা' থাকতে বলে 'চান্স' নিয়েছিলেন মেহেদী

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম ম্যাচের মত ২য় ম্যাচেও শুরুতেই অ্যালেক্স ক্যারিকে সাজঘরে ফেরান টাইগারদের অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান। রানের লাগাম টেনে ধরা মেহেদী দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে খেলেন ২৪ বলে ২৩ রানের এক ইনিংস।

১ ছয়ে ২৩ রান করলেও স্বস্তিতে ব্যাটিং করেননি মেহেদী। একাধিকবার তুলে মেরেছেন,মিস টাইমিং হলেও বল পড়েছে নো ম্যানস ল্যান্ডে। শেষমেশ আউট হয়েছেন অ্যাডাম জাম্পাকে তেড়েফুড়ে মারতে যেয়ে স্টাম্পড হয়ে।

আজ এক ভিডিও বার্তায় মেহেদী হাসান দিয়েছেন অমন ইনিংস খেলার ব্যাখ্যা। উপরের দিকে ব্যাট করার সুযোগ পেয়ে মেহেদী সাকিব আল হাসানকে ঝুঁকি না নিয়ে খেলতে বলেছিলেন, নিয়েছিলেন নিজেই।

মেহেদী বলেন, ‘আমাকে যেহেতু উপরে পাঠানো হয়েছিল, আমি সাকিব ভাইকে বলছিলাম, আপনি কোনো ঝুঁকি নিয়েন না। আমি সব বলেই চেষ্টা করছি। যদি বের হয়ে যায়, তাহলে তো খুবই ভালো। আপনি ঠাণ্ডা থাকেন, আমি প্রতি বলেই ‘চান্স’ নিব।’

তবে উইকেটের আচরণের জন্যই সব বলে চান্স নিয়েও বলার মত রান আসেনি। তবে নিজের ঐ ইনিংসে দলের ওপর চাপ কমেছে বলে মনে করেন তিনি।

মেহেদী বলেন, ‘উইকেটটা খুব সহজ ছিল না। চাইলেই বল ব্যাটে চলে আসে এমন না। ওদের বোলাররা বিশ্বমানের, ওরা জায়গা ছাড়া বল করে না। কষ্ট হয়েছে কাজ করতে গিয়ে। যতটুকু করতে পেরেছি তাতে দল কিছুটা লাভবানই হয়েছে। অমন ইনিংসের জন্য আমরা যে চাপে ছিলাম সেটা অনেকটাই কেটে গিয়েছিল।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হেনরিকসের কাছে বাংলাদেশের কন্ডিশন যখন ‘এলিয়েন’

Read Next

লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন জফরা আর্চার

Total
16
Share