সিরিজ না জেতার কোন কারণ দেখেন না বিসিবি সভাপতি

সিরিজ না জেতার কোন কারণ দেখেন না বিসিবি সভাপতি

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটিতে জিতে এগিয়ে গেল বাংলাদেশ। সিরিজ জিততে টাইগারদের প্রয়োজন মাত্র একটি জয়। তবে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া বলে এই একটি জয় সহজেই চলে আসবে মানতে নারাজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে নিজেদের সেরাটা দিয়ে খেললে সিরিজ জিততে না পারার কোনো কারণ নেই।

বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ছাড়াই বাংলাদেশ সফরে এসেছে অজিরা। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চদের মত অভিজ্ঞ ব্যাটসম্যানরা না থাকলেও বোলিং বিভাগে অভিজ্ঞরাই আছেন। মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পারা বেশ ভালো পরীক্ষাও নিচ্ছেন টাইগারদের।

তবে অজি ব্যাটসম্যানরা মিরপুরের স্লো পিচে স্পিনারদের সামলাতে ভুগছে শুরু থেকেই। সাথে পেসার মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম যখন উইকেটের সুবিধা নিয়ে স্লোয়ার-কাটার নিয়ে হাজির হন তখন নাজেহাল অবস্থায় ম্যাথু ওয়েড, অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপরা।

প্রথম ম্যাচে ২৩ রানে ও দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে হেরেছে অজিরা। সিরিজ জিততে পরের তিন ম্যাচেই জিততে হবে সফরকারীদের। অন্যদিকে স্বাগতিক বাংলাদেশ একটি জয়েই লিখবে ইতিহাস, অজিদের বিপক্ষে প্রথম কোনো দ্বিপাক্ষিক সিরিজ জয়।

তবে সহজেই জয় এসে যাবে না ভেবে নিজেদের সেরা সর্বোচ্চটুকু দিয়ে খেলার পরামর্শ বিসিবি সভাপতির। শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার নিতে গিয়ে আজ (৫ আগস্ট) জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল অডিটোরিয়ামে সাংবাদিকদের সাথে কথা বলেন পাপন। সেরা ক্রীড়া সংস্থা বিভাগে পদক পেয়েছে বিসিবি।

পাপন বলেন, ‘বলা মুশকিল (বাংলাদেশ সিরিজ জিতবে কিনা) অস্ট্রেলিয়া অত্যন্ত প্রফেশনাল একটি দল। ওরা শেষপর্যন্ত লড়ে যাবে এ ব্যাপারে কোন সন্দেহ নেই। আমরা যেভাবে খেলে আসছি এবং সর্বোচ্চটা দিয়ে যদি খেলতে পারি, অবশ্যই আমি মনে করি সিরিজ না জেতার আর কোনো কারণ নেই।’

‘কিন্তু একবারও যদি আমাদের মনেহয়, দুটো তো জিতছি বাকিগুলোও তো জিতব, এ ধরণের মানসিকতা নিয়ে অস্ট্রেলিয়ার সাথে জেতা যাবে না। এ ব্যাপারে আমাদের অত্যন্ত সিরিয়াস থাকতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

খেলার গভীরে গিয়ে সমাধান খুঁজছে অস্ট্রেলিয়া

Read Next

কুককে টপকে সবার শীর্ষে এখন জো রুট

Total
34
Share