মরগানের পূর্ণ সমর্থন পাচ্ছেন বেন স্টোকস

মরগানের পূর্ণ সমর্থন পাচ্ছেন বেন স্টোকস

মানসিক স্বাস্থ্যের প্রতি নজর দিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তার এ সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন দিয়েছেন ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক এউইন মরগান। কিছুদিন আগে দ্য হান্ড্রেড ক্রিকেট প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন স্টোকস। এছাড়াও ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজেও দেখা যাবে না তাকে।

৩০ বছর বয়সী এ অলরাউন্ডার বিশ্বাস করেন, তার এ বিরতি প্রয়োজন এবং আঙুলের ইনজুরি থেকে সেরে উঠতে তিনি এখন সময়ও পাবেন।

এউইন মরগানের মতে, কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে খেলোয়াড় এবং স্টাফদের মাসের পর মাস থাকাটা ক্লান্তিকর। পরিবারের সাথে সময় কাটানোর জন্য তাদের অধিকার রয়েছে। এমন অবস্থায় সতীর্থদের পাশে আছেন বলে জানিয়েছেন তিনি।

‘হ্যা, এটা সঠিক সিদ্ধান্ত। আমি মনে করি, গত ২ বছর ধরে খেলোয়াড় এবং স্টাফরা দলের সাথে আছে। খেলা ছাড়া পরিবারের সাথে তাদের সময় কাটানোর প্র‍য়োজন আছে। এটা আসলে ভালো পরিবেশ তৈরি করে। কয়েকজনের ইতোমধ্যে এগিয়ে এসে তাদের কথাটা শোনা উচিত। খেলোয়াড়রা যেভাবে চাচ্ছে, সেভাবে সময় পাচ্ছে। এটা বেশ ভালো দিক,’ ইএসপিএন ক্রিকইনফোকে জানান মরগান।

মরগানের এ সমর্থনের আগে এবং বর্তমানে অনেক খেলোয়াড়ই সাহস দিচ্ছে স্টোকসকে। তার পাশে আছেন অ্যাশলে জাইলস, কুমার সাঙ্গাকারা এবং মাইকেল ভনের মত বড় তারকারাও।

মানসিক স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে খেলা থেকে অনির্দিষ্টকালের বিরতি নেওয়া এই প্রথম নয় কোন ইংলিশ ক্রিকেটারের। এর আগে মার্কাস ট্রেসকোথিক এবং জোনাথন ট্রটরাও এভাবে বিরতি নিয়েছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

কোচের সবুজ সংকেত যেভাবে তাতিয়ে দিয়েছিল নাসুমকে

Read Next

চার ম্যাচের তিনটিই পরিত্যক্ত, তবুও সিরিজ জিতল পাকিস্তান

Total
5
Share