কোচের সবুজ সংকেত যেভাবে তাতিয়ে দিয়েছিল নাসুমকে

কোচের সবুজ সংকেত যেভাবে তাতিয়ে দিয়েছিল নাসুমকে

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির একাদশে থাকবেন তা ম্যাচের আগেরদিনই কোচের কাছ থেকে জেনেছেন নাসুম আহমেদ। সুযোগ পেয়ে ম্যাচ সেরার পুরষ্কার জিতে নেন এই বাঁহাতি স্পিনার। দলের জয়ে অন্যতম ভূমিকা রেখে নাসুম জানালেন কোচের সবুজ সংকেত পেয়ে ভালো করতে মুখিয়ে ছিলেন।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গতকাল অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারায় বাংলাদেশ। ৪ ওভারে ১৯ রান খরচায় ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরষ্কার জিতেছে নাসুম। অথচ বাংলাদেশ লড়াই করতে নেমেছিল ১৩১ রানের পুঁজি নিয়ে।

চলতি বছর নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি অভিষেক বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। গতকাল (৩ আগস্ট) অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে ৪ ম্যাচে মাত্র ২ উইকেট। জিম্বাবুয়ে সফরের শেষ ম্যাচে ছিলেন বেশ খরুচে।

তবে অজি একাদশে ডানহাতি ব্যাটসম্যানের আধিক্যতা নাসুমকে টাইগার একাদশে জায়গা দেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছে। ম্যাচে নাসুম সে লক্ষ্য বেশ ভালোভাবে পূরণও করেছেন।

ম্যাচ পরবর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নাসুম জানান ম্যাচের আগেরদিন কোচের কাছ থেকে পাওয়া নিশ্চয়তা কিভাবে তাকে উদগ্রীব করেছে, ‘কালকে (ম্যাচের আগের দিন) যখন নেটে বল করছিলাম তখন কোচ আমাকে বলল যে কাল তুমি খেলবে। তাই তোমার ওপর অনেক দায়িত্ব। সেখান থেকেই আমি ভাবছিলাম খেললে আমি কি করব। শেষ একটা ম্যাচে একটু বাজে বল করেছি।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট, ওয়ানডে জয় পেলেও টি-টোয়েন্টিতে ছিল অধরা। এর আগে চারবার মুখোমুখি হয়ে হারতে হয়েছে সবকটিতে। এবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলছে দুই দল।

এবার জয় নিয়ে আশাবাদী ছিল বাংলাদেশ, আর সেটির দেখা মিলল প্রথম ম্যাচেই। নাসুম জানালেন দলীয় প্রচেষ্টা কাজে দিয়েছে। ম্যাচের আগে নিজেও আলাদা করে দোয়াও করেছেন বলে উল্লেখ করেন।

২৬ বছর বয়সী এই স্পিনার বলেন, ‘অস্ট্রেলিয়া দলকে হারানোর ব্যাপারে একটাই চাওয়া ছিল যেন আমরা জিতি। কাল আমি দোয়াও করছিলাম যে, আল্লাহ এখনও আমরা একটা ম্যাচও জিতিনি, যেন এবার জিততে পারি। তো সবাই মিলে চেষ্টা করেছি, আলহামদুলিল্লাহ সফল হয়েছি। সবার ইচ্ছা ছিল ভালো কিছু একটা করে দেখানোর। ওই ইচ্ছের কারণে আমরা সফল হয়েছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টুইটারে প্রশংসার জোয়ারে ভাসছে বাংলাদেশ

Read Next

মরগানের পূর্ণ সমর্থন পাচ্ছেন বেন স্টোকস

Total
27
Share