ইনিংস বিরতিতেই ম্যাচ জয়ের রণকৌশল সাজায় বাংলাদেশ

ইনিংস বিরতিতেই ম্যাচ জয়ের রণকৌশল সাজায় বাংলাদেশ

১৩১ রানের পুঁজি নিয়েও প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল বাংলাদেশ। উইকেট বিবেচনায় বাংলাদেশ যে সংগ্রহ পেয়েছে তাতে ১০ রান কম হয়েছে বলছেন টাইগার কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সেটা বুঝতে পেরে ইনিংস বিরতিতে কথা বলেছেন সতীর্থদের সাথে, জয়ের প্রয়োজনে ঠিক কি করতে হবে সেটাও তুলে ধরেন।

এত অল্প পুঁজিতে যেকোনো উইকেটেই ম্যাচ জেতা বেশ কঠিন কাজ। তবে মিরপুরের রহস্যময়ী উইকেটে এই রান তাড়া করতে গিয়েই নাকের জল চোখের জল এক হয়েছে অজিদের। বিশেষ করে বাংলাদেশ নিজেদের শক্তির জায়গা স্পিন দিয়েই নাকাল করেছে ম্যাথু ওয়েডের দলকে।

১৩ ওভারে ৭১ রান খরচায় বাংলাদেশ স্পিনাররা তুলে নেন ৬ উইকেট। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ৪ ওভারে ১৯ রান খরচায় ৪ উইকেট তুলে নিয়ে করেছেন ক্যারিয়ার সেরা বোলিং। সাকিব আল হাসান ও শেখ মেহেদী হাসান নেন একটি করে উইকেট।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন জিততে হলে কি করতে হবে তা নিয়ে আলাপ করেছেন ইনিংস বিরতিতে। তবে এই ম্যাচ জয়েই সবকিছু শেষ দেখছেন না রিয়াদ। এই ম্যাচকে এখানে শেষ করে টাইগার কাপ্তান তাকিয়ে আছেন ৪ আগস্ট দ্বিতীয় ম্যাচের দিকে।

তিনি বলেন, ‘ইনিংস বিরতিতে আমরা নিজেদের মধ্যে কথা বলেছি যে আমরা ১০ রান কম তুলেছি স্করবোর্ডে সুতরাং আমাদের ফিল্ডিংটা ভালো হতে হবে এবং সর্বোচ্চ চেষ্টা দেখাতে হবে। ছোট পুঁজি ডিফেন্ড করতে গেলে আপনাকে ঠিক এটাই করতে হবে এবং আক্রমণাত্মক মানসিকতা রাখতে হবে।’

‘তারা বেশ ভালো প্রতিপক্ষ এবং আগামী ম্যাচে আমাদের আজকের ভুলগুলো শুধরাতে হবে। ক্ষুধার্তদের বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচই জেতার তাড়না থাকতে হবে। আমরা এখনই সবকিছু শেষ করেছি এমন নয়, এটা মাত্র একটা ম্যাচ ছিল এবং আমরা জিতেছি আর এটা এখানেই শেষ, আগামীকালের ম্যাচের দিকে তাকিয়ে আছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নাসুমের ক্যারিয়ার সেরা বোলিং ও সাকিব-রিয়াদের সমর্থন

Read Next

টুইটারে প্রশংসার জোয়ারে ভাসছে বাংলাদেশ

Total
19
Share