বিসিবি ও ইসিবির সিদ্ধান্তে খুশি হল বিসিসিআই

বিসিবি ও ইসিবির সিদ্ধান্তে খুশি হল বিসিসিআই

স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ আয়োজনের জন্য স্থগিত হয়ে গেছে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর। এই সিরিজ পিছিয়ে যাওয়ায় স্বস্তি পেল বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)। এরমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নিশ্চিত করেছে আইপিএলের বাকি অংশে খেলবেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। ভারতীয় গণমাধ্যমের খবর, শুধু ইসিবি নয় বিসিবির সঙ্গে বিসিসিআই সচিব জয় শাহ’র উজ্জ্বল কাজের সম্পর্কের কারণেই এমনটি সম্ভব হয়েছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) নিশ্চিত করেছে যে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব-আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ সংস্করণ পুনরায় শুরু করার জন্য ইংলিশ খেলোয়াড়দের পাওয়া যাবে। ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজ স্থগিত হওয়ায় ইংলিশ খেলোয়াড়দের জন্য আইপিএল খেলার দরজা খুলেছে।

ভারতীয় সংবাদ সংস্থা ‘এএনআই’-য়ের প্রতিবেদনে বলা হয়েছে,

‘ইংলিশ খেলোয়াড়দের অংশগ্রহণের বিষয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছ থেকে সবুজ সংকেত পেয়েছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ’র ইসিবি ও  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবির) সাথে উজ্জ্বল কাজের সম্পর্কের নিখুঁত উদাহরণ এটি।’

ইংল্যান্ডের ক্রিকেটারদের যাতে আইপিএলে পাওয়া যায়, তার জন্য বিসিসিআই সব রকম চেষ্টা চালিয়েছে। আর তাতেই ইংল্যান্ডের বাংলাদেশ সফর পিছিয়ে যায়।

আগামী সেপ্টেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ড দলের। আইপিএলের বাকি অংশ সংযুক্ত আরব-আমিরাতে শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজ যদি হতো তাহলে এই দুই দেশের ক্রিকেটাররা অংশ নিতে পারতেন না আইপিএলে।

স্থগিত হয়ে যাওয়া আইপিএলের নতুন সূচিও এর মধ্যে প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। প্লে অফ মিলিয়ে ২৭ দিনে মোট ৩১টি ম্যাচ হবে। সংযুক্ত আরব-আমিরাতে টুর্নামেন্ট পুনরায় শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কা থেকেই ইংল্যান্ডের বিমানে উড়লেন পৃথ্বী ও সুরিয়াকুমার

Read Next

অজিদের বিপক্ষে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
12
Share