অস্ট্রেলিয়ার কোনো টিভিতে দেখা যাবেনা বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ!

অস্ট্রেলিয়ার কোনো টিভিতে দেখা যাবেনা বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ!

স্বাস্থ্য নিরাপত্তা ইস্যুতে কঠিন সব শর্ত দিয়ে বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। তবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি টিভি সম্প্রচার হবে না অস্ট্রেলিয়াতে। যদিও দেশটির ক্রিকেট ইতিহাসে শেষ মুহূর্তে টিভি সম্প্রচার নিশ্চিত হওয়ার ঘটনা আছে অনেক গুলো। ফলে এখনো আশাবাদী অজি দর্শকরা, কিন্তু শেষ পর্যন্ত তেমন কিছু না হলে বাংলাদেশী ইউটিউব চ্যানেলই ভরসা।

স্বাগতিক দল হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) টিভি সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে। খেলা দেখাবে বাংলাদেশী তিন চ্যানেল, সরকারী বিটিভি এবং বেসরকারী গাজী টিভি ও টি-স্পোর্টসে। সাথে বিসিবি পরিচালিত র‍্যাবিটহোলবিডি ইউটিউব চ্যানেল তো থাকছেই।

তবে আজ (৩ আগস্ট) প্রথম টি-টোয়েন্টি সামনে রেখে এখনো অস্ট্রেলিয়ান কোনো প্রতিষ্ঠান টিভি সম্প্রচার স্বত্ব কিনেনি। খেলা শুরু হতে বাকি মাত্র ৬ ঘন্টা। ক্রিকেট অস্ট্রেলিয়ার এক প্রতিবেদন বলছে শেষ পর্যন্ত যদি কোনো প্রতিষ্ঠান চুক্তিবদ্ধ না হয় তবে ২০১৮ সালের পর প্রথমবারের মত অজিদের বিদেশ সফরের কোনো ম্যাচ অস্ট্রেলিয়ায় সম্প্রচার হবেনা।

এদিকে ফক্সটেল সাম্প্রতিক সময়ে শেষ মুহূর্তে চুক্তি করে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে। এমনকি সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরেও একই ঘটনা ঘটেছিল। যদিও এবার ম্যাচ শুরুর ৬ ঘন্টা আগেও কোনো কিছু চূড়ান্ত না হওয়া বাজে কিছুরই আভাস দিচ্ছে।

২০১৮ সালে সর্বশেষ অস্ট্রেলিয়ান দর্শকরা অজিদের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ টিভিতে দেখতে পায়নি। মূলত পাকিস্তানের বিপক্ষে সিরিজ সামনে রেখে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে শেষ মুহূর্তে দুই বোর্ডের সম্মতিতে ম্যাচটি আন্তর্জাতিক স্বীকৃতি পায়। সবকিছু এত দ্রুত হয়েছে যে ম্যাচটি দেখানোর সুযোগই পায়নি কোনো প্রতিষ্ঠান।

এবার সেরকম কিছু হতে যাচ্ছে বলে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের এক প্রতিবেদনে ইতোমধ্যে র‍্যাবিটহোলবিডি ইউটিউব চ্যানেলের সন্ধান দিয়ে রেখেছে। আজ সন্ধ্যা ৬ টায় শুরু হতে যাওয়া প্রথম টি-টোয়েন্টি অস্ট্রেলিয়ায় বসে দেখার জন্য এর চেয়ে ভালো বিকল্প যে আর নেই।

৯৭ প্রতিবেদক

Read Previous

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পরশ খাড়কা

Read Next

২০২১ এর সফর ইংল্যান্ড করবে ২০২৩ এ

Total
5
Share