স্যামসনের অ্যাপ্রোচের কড়া সমালোচনায় সালমান বাট

স্যামসনের অ্যাপ্রোচের কড়া সমালোচনায় সালমান বাট

শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে সাঞ্জু স্যামসনের পারফরম্যান্সের কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান ব্যাট। টুর্নামেন্টে স্যামসন অলসতা ও গা ছাড়া মনোভাব নিয়ে ব্যাটিং করেছে বলে মন্তব্য করেন সালমান।

সফরে সুযোগ কাজে লাগাতে পারেননি স্যামসন। টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডে সিরিজেও গড়পড়তা ব্যাটিং করেছেন তিনি। সালমান বলেন, ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ব্যাকফুটে খেলে নিজের সর্বনাশ করেছেন স্যামসন।

‘সাঞ্জু স্যামসনকে আমার কাছে অলস ব্যাটসম্যান মনে হয়েছে। যখন আপনি বুঝতে পারবেন, আপনি একজন বোলারকে (ওয়ানিন্দু হাসারাঙ্গা) সামনে তুলে খেলতে পারছেন না, তখন আপনার উচিত ব্যাট ও প্যাডের উপর ভর করে বাইরের দিকে খেলা। কিন্তু স্যামসন বারবার ব্যাকফুটে খেলতে চেয়েছেন এবং লাইন থেকে বিচ্যুত হয়েছেন। ফলে সম্পূর্ণভাবে স্যামসন পরাস্ত হয়েছেন এবং লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নিয়েছেন। খুবই গা ছাড়া মনোভাব লেগেছে ওর ব্যাটিং,’ নিজের ইউটিউব চ্যানেলে বলেন সালমান।

তিনি আরও জানান, ভারত মাত্র ৫ জন মূল ব্যাটসম্যান নিয়ে খেলেছে। এমন অবস্থায় স্যামসনের এমন উদ্দেশ্যহীন ব্যাটিং একদমই অগ্রহণযোগ্য।

‘যখন আপনি জানেন যে, আপনার দলে মাত্র ৫ জন মূল ব্যাটসম্যান আছে এবং আপনি তাদের মধ্যে অন্যতম, এবং দুইজন আউট হয়ে গেছে, তখন আপনার আরও সতর্ক হওয়া উচিত ছিল। কিন্তু আমি এমন কোন প্রচেষ্টা স্যামসনের মাঝে দেখিনি।’

১ম টি-টোয়েন্টি ম্যাচের পর ক্রুনাল পান্ডিয়ার কোভিড পজিটিভ আসায় তার সংস্পর্শে থাকা ক্রিকেটাররাও তার সাথে আইসোলেশনে চলে যান। ফলে সফরকারী ভারতকে শেষ ২টি-টোয়েন্টি ম্যাচে ভঙ্গুর একাদশ নিয়ে নামতে হয়।

৯৭ ডেস্ক

Read Previous

কেপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন মন্টি পানেসার

Read Next

একাদশে মুস্তাফিজের ফেরা নিশ্চিত, খেলবে ৭ ব্যাটসম্যান

Total
3
Share