কেপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন মন্টি পানেসার

কেপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন মন্টি পানেসার

কাশ্মির প্রিমিয়ার লিগ (কেপিএল) থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের সাবেক স্পিনার মন্টি পানেসার। নিজের টুইটারে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) কেপিএলে অংশগ্রহণকারী খেলোয়াড়দের ভারতে কোন প্রকার ক্রিকেটীয় কার্যক্রমে আর অনুমতি দিবে না বলে হুমকি দেওয়ার পর পানেসার এ সিদ্ধান্ত নেন। বিসিসিআই-এর এমন সিদ্ধান্তের পর টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার হার্শেল গিবস।

‘পাকিস্তানের সাথে ভারতের রাজনৈতিক ঝামেলা মিশ্রণ করে বিসিসিআই-এর এমন কার্যক্রমকে সম্পূর্ণ উদ্দেশ্যহীন বলে মনে করি আমি। তারা আমাকে কেপিএলে না খেলার ব্যাপারে রুখতে চায়। এছাড়া ভারতে কোন ক্রিকেটীয় কাজ করতে দেবে না বলেও হুমকি দিয়েছে। হাস্যকর,’ টুইটারে জানান গিবস।

কেপিএলের প্রতি বিসিসিআই-এর সাংঘর্ষিকতায় অসন্তুষ্টি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। টুর্নামেন্টটি যাতে অনুমোদন না পায়, ইতোমধ্যে আইসিসিকে চিঠি দিয়ে জানিয়েছে বিসিসিআই।

টুইটারে পানেসার জানিয়েছেন, কাশ্মির ইস্যু নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যকার সংঘাতে তিনি নিজেকে জড়াতে চান না।

‘কেপিএলে আমি অংশ নিবো না বলে সিদ্ধান্ত নিয়েছি। কাশ্মির ইস্যু নিয়ে ভারত ও পাকিস্তানের মাঝে সংঘাত চলছে। আমি এর মধ্যে নাক গলাতে চাই না। এটা আমাকে অস্বস্তি দিচ্ছিল,’ বলেন পানেসার।

কামরান আকমলের অধিনায়কত্বে কোটলি লায়ন্সে খেলার কথা ছিল পানেসারের।

সম্প্রতি পিসিবি জানিয়েছে, খেলার মধ্যে ব্যস্ত থাকায় তাদের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটাররা এ টুর্নামেন্টে অংশ নিবেন না। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে পাকিস্তান ক্রিকেট দল। সেখানে ৪টি টি-টোয়েন্টি ম্যাচের পাশাপাশি ২টি টেস্টে অংশ নিবে। এরপর আফগানিস্তানের সাথে ওয়ানডে সিরিজ রয়েছে তাদের। এরপর অক্টোবর-নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে পাকিস্তান।

মুজাফফরাবাদে ৬টি দল নিয়ে ৬-১৬ আগস্ট কেপিএল অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

কেপিএলকে অনুমোদন না দিতে আইসিসিকে বিসিসিআইয়ের চিঠি

Read Next

স্যামসনের অ্যাপ্রোচের কড়া সমালোচনায় সালমান বাট

Total
8
Share