স্থগিত হচ্ছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর

স্থগিত ইংল্যান্ডের বাংলাদেশ সফর

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে সীমিত ওভারের ক্রিকেট খেলতে আসার কথা ছিল ইংল্যান্ড দলের। তবে তা অচিরেই হচ্ছে না। অনির্দিষ্টকালের জন্য ইংল্যান্ডের এই সফর স্থগিত হচ্ছে।

৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে সেপ্টেম্বরে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড দলের। ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শেষ করেই বাংলাদেশে আসতে হত ইংলিশ ক্রিকেটারদের।

সেই সময়েই আইপিএলের বাকি থাকা অংশ মাঠে গড়াবে। তাই ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসলে আইপিএলের সঙ্গে কনফ্লিক্ট হত, এবং ইংলিশ ক্রিকেটারদের পাওয়া যেত না। দ্য টেলিগ্রাফ ইউকে’র প্রতিবেদন মতে আইপিএলের বাকি অংশে পাওয়া যাবে ইংলিশ ক্রিকেটারদের। কারণ স্থগিত হয়ে যাচ্ছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর।

ইংল্যান্ডের এই বাংলাদেশ সফর এখন আগামী ১৮ মাসের মধ্যে কোন এক সময়ে মাঠে গড়াবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজের আগে ইংলিশ ক্রিকেটাররা তাই বিরতি পাবে। এই বিরতি না নিয়ে বাটলার-মরগানরা খেলতে পারবেন আইপিএলের বাকি অংশেও।

যদিও দ্য টেলিগ্রাফ জানিয়েছে স্বাগতিক হিসাবে এই সফর স্থগিত হবার খবর নিশ্চিত করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন অব্দি বিসিবির তরফ থেকে কোন সিদ্ধান্ত জানা যায়নি।

এর আগে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড কর্তারা জানিয়েছিলেন আইপিএল নয়, আন্তর্জাতিক ক্রিকেটেই প্রধান্য দিবে তাদের ক্রিকেটাররা। তবে আন্তর্জাতিক সিরিজ স্থগিত হওয়ায় এখন আইপিএলের জন্য অনুমতি পেতে পারেন মরগান-বাটলাররা।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে করোনা ভাইরাসের কারণে থমকে যাওয়া আইপিএল ২০২১ এর অবশিষ্ট অংশ।

সংযুক্ত আরব-আমিরাতে ২৭দিনের মধ্যে অনুষ্ঠিত হবে বাকি ৩১টি ম্যাচ। ১৩টি ম্যাচ হবে দুবাইয়ের মাঠে। ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে শারজাহতে। ৮টি ম্যাচ হবে আবুধাবিতে। টুর্নামেন্টের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, আগামী ৮ অক্টোবর গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ হবে। প্রথম কোয়ালিফায়ার হবে আগামী ১০ অক্টোবর। এলিমিনিটের হবে ১১ অক্টোবর। আগামী ১৩ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফায়ার হবে। তারপর আগামী ১৫ অক্টোবর ফাইনাল। দুবাইয়ে ফাইনালের আয়োজন করা হবে।

৯৭ ডেস্ক

Read Previous

টেস্ট অবসর নিয়ে খুব শীঘ্রয়ই কথা বলবেন মাহমুদউল্লাহ

Read Next

স্বাধীনভাবে খেলার ছাড়পত্র পাচ্ছেন টাইগার ওপেনাররা

Total
1
Share