টেস্ট অবসর নিয়ে খুব শীঘ্রয়ই কথা বলবেন মাহমুদউল্লাহ

টেস্ট ক্রিকেটকে বিদায় বলছেন মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন জানা সবারই। তবে মজার ব্যাপার এখনো পর্যন্ত সেই আনুষ্ঠানিক ঘোষণা দেননি অভিজ্ঞ এই ক্রিকেটার। ১৭ মাস পর দলে জায়গা পেয়ে সেঞ্চুরি হাঁকিয়ে নাটকীয় অবসর ইস্যুতে শীঘ্রয়ই সংবাদ মাধ্যমে কথা বলবেন জানালেন রিয়াদ।

টেস্ট ক্রিকেটে বেশ কয়েকটি সিরিজে টানা ব্যর্থ হন রিয়াদ। গত বছর রাওয়ালপিন্ডি টেস্টে নাসিম শাহের হ্যাটট্রিক বলে আউট হন দৃষ্টিকটুভাবে। এরপর কোচ রাসেল ডোমিঙ্গোর চাওয়াতে দল থেকে বাদ পড়ার পাশাপাশি লাল বলের চুক্তি থেকেও নাম কাটা যায়।

সেই যে বাদ পড়লেন, রিয়াদ টেস্ট দলে ফিরলেন জিম্বাবুয়ে সফরে। তবে সেটিও তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের চোট নিয়ে শঙ্কা থাকায় শেষ মুহূর্তে। এরপর তামিম একমাত্র টেস্টের একাদশে না খেলায় সুযোগ হয় একাদশেও।

দলের খারাপ পরিস্থিতিতে ১৫০ রানের হার না মানা ইনিংস খেলেন প্রথম ইনিংসে। তবে হারারে টেস্টের তৃতীয় দিন ড্রেসিং রুমে জানিয়ে দেন এটিই তার শেষ টেস্ট। সে খবর চলে আসে সংবাদ মাধ্যমে। যদিও আনুষ্ঠানিকভাবে মুখ খোলেননি রিয়াদ। অবশ্য পঞ্চম দিন তাকে দেওয়া সতীর্থদের গার্ড অব অনারেই নিশ্চিত হয় অবসরের বিষয়টি।

টেস্ট সিরিজ শেষে ওয়ানডে হয়ে টি-টোয়েন্টি সিরিজও শেষ হয়। দল দেশে ফিরে আসে, অপেক্ষা অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের। তবে রিয়াদের আনুষ্ঠানিক ঘোষণা আর আসেনি।

আগামীকাল (৩ আগস্ট) প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে। তার আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সুযোগ পেয়ে তার টেস্ট অবসরের বিষয়ে সাংবাদিকের কৌতুহলী প্রশ্ন।

তবে রিয়াদ আজ মেটালেন না কৌতুহল, তবে আশ্বাস দিলে খুব শীঘ্রয়ই কথা বলবেন এ নিয়ে।

রিয়াদ বলেন, ‘প্রথমত আমি একটা জিনিস পরিস্কারভাবে বলতে চাই। আমি শুধু মাত্র এই সিরিজটা নিয়েই ভাবিত। এই বিষয়ে আপনাদেরকে আমি হয়ত অতি শীঘ্রই বিস্তারিত জানাতে পারব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার বিপক্ষেও উপরের দিকে ব্যাট করবেন রিয়াদ

Read Next

স্থগিত হচ্ছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর

Total
4
Share