অস্ট্রেলিয়ার বিপক্ষেও উপরের দিকে ব্যাট করবেন রিয়াদ

অস্ট্রেলিয়ার বিপক্ষেও উপরের দিকে ব্যাট করবেন রিয়াদ

টি-টোয়েন্টি ক্যারিয়ারে মাহমুদউল্লাহ রিয়াদ বেশিরভাগ সময়ই ব্যাট করেছেন মিডল ও লোয়ার মিডল অর্ডারে। তবে জিম্বাবুয়ে সিরিজে তাকে দেখা গিয়েছে উপরের দিকে উঠে আসতে। মূলত দলের কম্বিনেশনই রিয়াদকে এমন সুযোগ করে দিচ্ছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও এমন কিছুর সম্ভাবনা বেশি বলছেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি মাঠে গড়াচ্ছে আগামীকাল (৩ আগস্ট)। তার আগে আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এখনো পর্যন্ত টি-টোয়েন্টিতে ৮৪ ইনিংস ব্যাট করেছেন রিয়াদ। সর্বোচ্চ ৩২ বার ৬ নম্বরে, ৩০ বার ৫ নম্বরে ব্যাট করেছেন। তৃতীয় সর্বোচ্চ ১৪ বার ব্যাট করেছেন ৭ নম্বরে।

তবে সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজে তাকে দেখা যায় ৩, ৪ ও ৫ নম্বর পজিশনে ব্যাট করতে। মূলত নিয়মিত দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস, মিডল অর্ডারের অন্যতম ভরসা মুশফিকুর রহিমের না থাকাটাই রিয়াদকে উপরে উঠে আসার সুযোগ করে দেয়।

রিয়াদ সেই সাহস আর আস্থাটা অবশ্য পেয়েছেন লোয়ার মিডলে ব্যাটিং লাইনআপ শক্তিশালী হওয়াতে। অজিদের বিপক্ষেও তামিম, লিটন, মুশফিক নেই, রিয়াদ খেলবেন উপরের দিকেই।

তিনি বলেন, ‘আমার মনে হয় সোহান, আফিফ, শামীম নিজেদের খেলা শেষ করার সামর্থ্যের ছাপ রেখেছে। আর তারা বেশ ভালো ছন্দে আছে। আমি তাদের উপর পূর্ণ আস্থা রাখছি যে তারা তাদের প্রতিভা ও স্কিলের প্রতি সুবিচার করতে পারবে।’

‘টি-টোয়েন্টিতে হয়তোবা আমি প্রায় সময় ৫-৬ নম্বরে ব্যাট করেছি। তবে গত জিম্বাবুয়ে সিরিজে আমি উপরের দিকে ব্যাট করেছি। আর খুব সম্ভবত এই (অস্ট্রেলিয়া) সিরিজেও হয়তোবা উপরের দিকে ব্যাট করতে হতে পারে। চেষ্টা করবো ইন শা আল্লাহ যেন দলের প্রয়োজনে অবদান রাখতে পারি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অজিদের বিপক্ষে ঘরের মাঠে সামর্থ্য প্রমাণ করতে চায় বাংলাদেশ

Read Next

টেস্ট অবসর নিয়ে খুব শীঘ্রয়ই কথা বলবেন মাহমুদউল্লাহ

Total
29
Share