সাকিবকে মোকাবেলা করার উপায় খুঁজছেন ওয়েডরা

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

২০১৭ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। সেবার ঘরের মাঠে অজিদের একটি টেস্টে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ। জয়ের নায়ক ছিলেন সাকিব আল হাসান। ৪ বছর বাদে এবার অজিরা বাংলাদেশে এসেছে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। অজিরা এবারও সবচেয়ে বড় হুমকি মানছে সাকিব আল হাসানকে।

৩৪ বছর বয়সী সাকিব এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে স্বিতীয় সেরা অলরাউন্ডার। ওয়ানডেতে শীর্ষ অলরাউন্ডার সাকিবই একমাত্র যিনি কিনা তিন ফরম্যাটেই অলরাউন্ডারের র‍্যাংকিংয়ে সেরা ৫ এ আছেন।

অ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজে অজিদের নেতৃত্ব দিবেন ম্যাথু ওয়েড। বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে একসাথে খেলা ওয়েড ভালোভাবেই জানেন সাকিবের সামর্থ্য নিয়ে।

ক্রিকেটডটকমডটএইউকে সাকিব সম্পর্কে ম্যাথু ওয়েড বলেন, ‘আমরা নিশ্চিতভাবেই জানি সে কি করতে পারে। এখানে ২০১৭ সালে টেস্ট ম্যাচে সে খুবই ইম্প্রেসিভ ছিল। সে বল ঘোরাতে পারে এবং শাইনি সাইডে হিট করে আপনাকে এলবিডব্লিউ করতে চেষ্টা করবে বা সিম ঘুরিয়ে আপনাকে আউটসাইড এইজ হতে বাধ্য করবে।’

‘উইকেট কেমন আচরণ করবে তার ওপর ভিত্তি করে আমাদেরকে তার বিপক্ষে ভালো করার উপায় বের করতে হবে।’

‘সে ব্যাট হাতেও ইম্প্রেসিভ। সে উচ্চ গড় বজায় রেখে রান করে। যখন সে ব্যাট করবে সে আমাদের জন্য এক ‘কি’ উইকেট হবে।’

বাংলাদেশ দলে সবচেয়ে বড় তারকা নিশ্চিতভাবেই সাকিব আল হাসান। বড় মঞ্চে পারফর্ম করতে পছন্দ করেন সাকিব। সাকিবের গুরুত্ব সম্পর্কে ভালোভাবেই জানেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

তিনি বলেন, ‘সাকিব খুবই গুরুত্বপূর্ণ হবে। সে তার বোলিং নিয়ে খুবই আত্মবিশ্বাসী। অস্ট্রেলিয়ার টপ অর্ডারের বিপক্ষে সে কেমন করে তা দেখতে আমি মুখিয়ে আছি। সে এমন একজন ক্রিকেটার যে বড় সিরিজে ভালো করে। আমি আগামী দুই সপ্তাহে তার থেকে বড় পারফরম্যান্স আশা করছি।’

৯৭ ডেস্ক

Read Previous

ওয়াসিমের বিরুদ্ধে বিদ্রোহের সিদ্ধান্ত ভুল ছিল মুশতাক, ইনজামামদের

Read Next

অজিদের বিপক্ষে ঘরের মাঠে সামর্থ্য প্রমাণ করতে চায় বাংলাদেশ

Total
3
Share