আইপিএলের বাকি অংশ শুরু করতে যত সমস্যা

আইপিএল ২০২১ আসরের সূচি প্রকাশ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি ম্যাচগুলো খেলতে বিদেশি তারকা ক্রিকেটাররা কীভাবে আসতে পারে, তা নিয়ে বিদেশি বোর্ডগুকোর সাথে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) অফিসিয়ালরা।

৩১ জুলাই দিল্লিতে এক বৈঠকে তারা এ ব্যাপারে আলোচনা করে।

বিসিসিআই অফিসিয়ালরা জানায়, সব দেশের ক্রিকেটাররা যাতে আসতে পারে, সে ব্যাপারে তারা জোর দিয়ে কাজ করে যাচ্ছে। এই ইস্যুতে দ্য ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডকেও (ইসিবি) তারা অনুরোধ করেছে। যদিও ইসিবি জানিয়েছে, দ্বিপাক্ষিক সিরিজের জন্য তাদের ক্রিকেটাররা ব্যস্ত থাকবে।

এদিকে অক্টোবরে ইংল্যান্ডের বাংলাদেশ সফর হওয়া নিয়ে প্রশ্ন জেগেছে, ক্রিকবাজ সূত্রে জানা যায়। এ সফরে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এক সপ্তাহের মধ্যে এ সফরের সিদ্ধান্ত জানা যাবে বলে জানিয়েছেন ইসিবির একজন বার্তাবাহক।

অন্যদিকে আইপিএলে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের অংশ নিয়েও দলগুলোকে সতর্ক করা হয়েছে। শ্রীলঙ্কা সফরে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা। সিরিজ শেষ হবে ১২ সেপ্টেম্বর।

এরপর শ্রীলঙ্কা থেকে জৈব সুরক্ষার মাধ্যমে আসার ব্যাপারে সংযুক্ত আরব আমিরাত সরকার অনুমোদন দিবে কীনা, তা নিয়ে এখনও নিশ্চয়তা পাওয়া যায়নি। একইভাবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শেষ করে আসা ক্রিকেটারদের ব্যাপারেও সমস্যা তৈরি হয়েছে। সিপিএল শেষ হবে ১৫ সেপ্টেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

অধিনায়ক নয়, ব্যাটসম্যান হিসেবেই বেশি অবদান রাখতে চান ওয়েড

Read Next

ওয়াসিমের বিরুদ্ধে বিদ্রোহের সিদ্ধান্ত ভুল ছিল মুশতাক, ইনজামামদের

Total
1
Share