টি-টোয়েন্টি বিশ্বকাপ: ওমানের ভাগে ৬ ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপিং চূড়ান্ত করল আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের ১ম রাউন্ডের ৬টি ম্যাচ ওমানের মাস্কটে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। এবারের টুর্নামেন্টের আয়োজক তারাই। ওমানে কয়টি ম্যাচ অনুষ্ঠিত হওয়া সম্ভব, তা নিয়ে দিল্লিতে এক মিটিংয়ে বসে তারা।

১ম রাউন্ডে বি গ্রুপে বাংলাদেশ, স্কটল্যান্ড এবং পাপুয়া নিউগিনির সাথে আছে ওমান। মাস্কটে বি গ্রুপের ৬টি লিগ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু ওমান ক্রিকেট একাডেমি গ্রাউন্ডেই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

‘ওমানকে সংযুক্ত করতে পারায় আমি ভীষণ আনন্দিত। বিশ্ব ক্রিকেটের গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে বিসিসিআই সবসময় সহযোগী দেশগুলোকে উৎসাহ দিয়ে আসছে। এসিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবে এশিয়ার সর্বত্র ক্রিকেটকে ছড়িয়ে দেওয়াই আমার লক্ষ্য। বিশ্বকাপে সহযোগিতা করায় ওমানকে বৈশ্বিকভাবে অনেক দূর এগিয়ে যাবে। তারা কোয়ালিফায়ারে খেলবে, সুপার ১২-তে জায়গা করে নিতে পারলে তাদের জন্য দারুণ হবে,’ বলেন বিসিসিআই-এর সচিব জয় শাহ।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

এ-গ্রুপে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া। আবুধাবিতে এ গ্রুপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আবু জায়েদ স্টেডিয়ামে আইপিএলের ম্যাচগুলো শেষ হবে ৮ অক্টোবর। ১ সপ্তাহ পরেই এখানে বিশ্বকাপের ১ম রাউন্ডের ম্যাচগুলো শুরু হবে।

১৭ থেকে ২২ অক্টোবর ১ম রাউন্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ৪টি দল সুপার ১২-তে চলে যাবে। ২৩ অক্টোবর থেকে সুপার ১২ শুরু হবে। শীঘ্রয়ই টুর্নামেন্টের সূচি প্রকাশিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

বোলিংয়ের জন্য ম্যাচসেরা, আজীবন মনে রাখবেন হাফিজ

Read Next

স্টার্ক-হ্যাজেলউডকে সামলানোর প্রশ্নে ডোমিঙ্গো বলছেন তারাও মানুষ

Total
1
Share