বিসিসিআইয়ের বিরুদ্ধে পিসিবির অভিযোগ, আফ্রিদির ক্ষোভ

শহীদ আফ্রিদি

৬ আগস্ট পর্দা উঠার অপেক্ষায় কাশ্মির প্রিমিয়ার লিগ (কেপিএল) এর। বিদেশি খেলোয়াড়দের অংশ না নিতে হুমকি দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর তাতেই নিজের ক্ষোভ উগরে দিলেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) হার্শেল গিবসের প্রকাশ করা ইস্যুতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে।

কাশ্মির প্রিমিয়ার লিগের উদ্বোধনী সংস্করণ ঘিরে উত্তেজনা শেষ হচ্ছে না। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস টুইটারে বিসিসিআই কীভাবে লিগে অংশগ্রহণ করতে বাধা দিচ্ছেন তা প্রকাশ করার পর, পিসিবি একটি বিবৃতি জারি করে বিসিসিআইয়ের বিরুদ্ধে আন্তর্জাতিক নিয়ম এবং ভদ্রলোকের খেলার মনোভাব লঙ্ঘনের অভিযোগ করেছে।

এর আগে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শহীদ আফ্রিদি টুইটারে লিখেছেন,

‘সত্যিই হতাশাজনক যে বিসিসিআই আবারও ক্রিকেট এবং রাজনীতির মিশ্রণ ঘটাচ্ছে! কেপিএল, কাশ্মির, পাকিস্তান এবং সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের জন্য একটি লিগ। আমরা একটি চমৎকার আয়োজন উপস্থাপন করব এবং এই ধরনের আচরণে বাধা হবে না।’

উল্লেখ্য, বিসিসিআই অন্য দেশের বোর্ডগুলোকে চিঠি দিয়েছে যেন তাঁদের খেলোয়াড়েরা কেপিএলে অংশ না নেয়। আর অংশ নিলেই ভবিষ্যতে ক্রিকেটীয় কোনো কারণে ভারত প্রবেশ কঠিন হয়ে যাবে।

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে শুরু হচ্ছে কেপিএল। যা কিছুতেই ভাল চোখে দেখছে না বিসিসিআই। কেপিএলে মূলত অংশ নিচ্ছেন বিভিন্ন দেশের সেই সব প্রাক্তন ক্রিকেটার যাদের সঙ্গে নিজ নিজ দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে কোনও চুক্তি নেই।

৯৭ ডেস্ক

Read Previous

দল নির্বাচনে হস্তক্ষেপ, সরে দাঁড়ালেন আফগান প্রধান নির্বাচক

Read Next

বোলিংয়ের জন্য ম্যাচসেরা, আজীবন মনে রাখবেন হাফিজ

Total
6
Share