অস্ট্রেলিয়ার নতুন প্রধান নির্বাচক বেইলি

অস্ট্রেলিয়ার নতুন প্রধান নির্বাচক বেইলি

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান হলেন জর্জ বেইলি। দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়া দলের নির্বাচকের দায়িত্ব পালন করছিলেন অজিদের সাবেক এই অধিনায়ক। ট্রেভর হন্সের বিদায়ের পর অস্ট্রেলিয়ার নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব পেলেন ৩৮ বছর বয়সী জর্জ বেইলি।

এর মধ্য দিয়ে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা হন্স অধ্যায় শেষ হলো। আগস্ট পর্যন্ত মেয়াদ ছিল তাঁর, এরপর আর তিনি চুক্তি নবায়ন করবেন না বলে জানিয়েছেন। ট্রেভর হন্স ২১ বছর ধরে নির্বাচক প্যানেলে সম্মিলিতভাবে দায়িত্ব পালন করার পর পদত্যাগ করেন।

এরমধ্যেই ৩৮ বছর বয়সী জর্জ বেইলিকে অস্ট্রেলিয়ার নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রধান নির্বাচক বেইলির সঙ্গে নির্বাচক প্যানেলের অন্য সদস্য কোচ জাস্টিন ল্যাঙ্গার। তবে তৃতীয় নির্বাচকের নাম এখনও ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার জাতীয় দলের প্রধান বেন অলিভার নিশ্চিত করেছেন যে আগামী মাসের মধ্যে নির্বাচন প্যানেলের তৃতীয় সদস্য নিয়োগ করা হবে।

নতুন দায়িত্ব গ্রহণ করে প্রধান নির্বাচক জর্জ বেইলি বললেন,

‘প্রথমত, আমি ট্রেভরকে তার অবিশ্বাস্য কাজের জন্য ধন্যবাদ জানাতে চাই। যা দীর্ঘ সময় ধরে অস্ট্রেলিয়ান ক্রিকেটের সাফল্যকে রূপ দিতে সাহায্য করেছে, যার মধ্যে একজন খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে আমার দিনগুলো ছিল।’

‘একটি চ্যালেঞ্জিং কাজ কিভাবে সহজ হতে পারে তা দেখিয়েছেন ট্রেভর। তিনি সবসময় শান্ত, ধারাবাহিক ছিলেন একইভাবে তার যাত্রার সময়, তিনি খেলোয়াড় থেকে নির্বাচক হিসাবে আমার রূপান্তরকে যথাসম্ভব মসৃণ করেছেন। ট্রেভরের স্টাইল থেকে আমি অনেক কিছু নেব। সামনের যাত্রার অপেক্ষায়।’

৯৭ ডেস্ক

Read Previous

হাফিজের বোলিং স্পেলে ম্লান পুরানের ক্যারিয়ার সেরা ইনিংস

Read Next

বাংলাদেশের স্পিন উইকেটে খেলার আগে রোমাঞ্চিত অ্যাশটন টার্নার

Total
35
Share